শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

অনলাইন ডেস্ক ॥ ব্রাজিলে ১৪ জুন থেকে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা। আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে প্রাচীন এই টুর্নামেন্টের জন্য মঙ্গলবার রাতে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

কোচ লিওনেল স্কালোনি প্রথমে ৪০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন। সেখান থেকে বাছাই করে মঙ্গলবার ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করেন। চূড়ান্ত স্কোয়াডে জায়গা হয়নি ইন্টার মিলানের হয়ে খেলা মাউরো ইদার্কির। অবশ্য এই মৌসুমে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। সে কারণে তাকে বাদ দেওয়া ছাড়া আর কোনো বিকল্প ছিল না স্কালোনির সামনে।

প্রত্যাশিতভাবে জায়গা করে নিয়েছেন তারকা ফুটবলার লিওনেল মেসি। যদিও মাঝে মাঝেই আন্তর্জাতিক ফুটবল থেকে তার অবসরের গুঞ্জন শোনা যায়। মেসি হয়তো আরো একবার প্রাণান্তকর চেষ্টা করেবন আর্জেন্টিনার হয়ে একটি শিরোপা জিততে। মেসির পাশাপাশি রাখা হয়েছে সার্জিও আগুয়েরোকেও। ২০১৮ বিশ্বকাপের পর এই প্রথম তারা দুজন আর্জেন্টিনার স্কোয়াডে একসঙ্গে জায়গা করে নিয়েছেন।

দলে আছেন জুভেন্টাস ফরোয়ার্ড পাওলো দিবালা। যদিও তিনি এই মৌসুমে ৩০ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র ৫টি। আছেন ম্যানচেস্টার সিটির হয়ে খেলা আরেক ফুটবলার নিকোলাস ওটামেন্ডি। প্রিমিয়ার লিগে টটেনহ্যামের হয়ে খেলা রক্ষণভাগের খেলোয়াড় হুয়ান ফয়থ ও ওয়াটফোর্ডের হয়ে খেলা রবার্তো পেরেইরাও রয়েছেন স্কোয়াডে।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও অতিথি দল কাতার। ১৫ জুন প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া।

আর্জেন্টিনার ২৩ সদস্যের স্কোয়াড :

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, আগাস্টিন মার্চেসিন ও ইস্তেবান আন্দ্রাদা।

রক্ষণভাগ : নিকোলাস ওটামেন্ডি, রামিরো ফানেস মোরি, মার্কোস আকুনা, নিকোলাস টাগলিয়াফিকো, জার্মান পেজেলা, রেনজো সারাভিয়া, মিলটন কাসকো ও হুয়ান ফয়থ।

মিডফিল্ড : অ্যাঞ্জেল ডি মারিয়া, রবার্তো পেরেইরা, জিওভানি লো সেলসো, লিওনার্দো পার্দেস, রদ্রিগো ডি পল, এক্সিকুয়েল প্যালাসিওস ও গুইদো রদ্রিগুয়েজ।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা, লাওতারো মার্টিনেজ ও মাতিয়াস সুয়ারেজ।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records