সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাট্যনির্দেশক প্রেমনাথ রবিদাসের চিকিৎসা সহায়তার আবেদন

 নাট্যনির্দেশক প্রেমনাথ রবিদাসের চিকিৎসা সহায়তার আবেদন

স্টাফ রিপোর্টার ॥ টঙ্গীর শিশু নাট্যসংগঠক, নির্দেশক ও অভিনেতা প্রেমনাথ রবিদাস বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এর আগে তিনি ২ বার ব্রেন স্টোক করেছেন। গত ১১ মে আবার অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসকরা জানিয়েছেন প্রেমনাথ রবিদাস কিডনি ও লিভারের সমস্যায় ভুগছেন। বর্তমানে তিনি হাত, পা নাড়াতে পারছেন না, কথাও বলতে পারছেন না, কাউকে চিনতেও পারছেন না। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। পরিবার পরিজন নিয়ে ধরে মানবেতর জীবনযাপন করছেন। পরিবার তার চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছেন না। এ অবস্থায় প্রেমনাথ রবিদাসের চিকিৎসা সহায়তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিদের প্রতি সাহায্যের আবেদন করেছে তার নাট্যবন্ধুরা।

প্রেমনাথ রবিদাস আপাদমস্তক একজন সাংস্কৃতিক কর্মী। তিনি দীর্ঘদিনের নাট্য অভিজ্ঞতায় প্রতিষ্ঠা করেন টঙ্গী শিশু থিয়েটার। তিনি এই সংগঠনের প্রতিষ্ঠাতা ও বর্তমান সাধারণ সম্পাদক। এ দলের হয়ে তিনি বেশকিছু নাটক রচনা ও নির্দেশা দিয়েছেন। তিনি শিশুদের নাট্যকর্মে উদ্বুদ্ধ করার মাধ্যমে দেশীয় সংস্কৃতি অঙ্গনে বিশেষ ভূমিকা রেখেছেন। নিজেও অসংখ্য নাটকে অভিনয় করেছেন। একজন নাট্যকর্মী হিসেবে বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। অসুস্থ হওয়ার আগ মুহূর্ত পর্যন্ত কাজ করে গেছেন। তিনি এক সফল সংগঠক হিসেবে পরিচিত। তিনি উত্তরা থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক, অগ্নিবীণা সংসদের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, গাজীপুর জেলা শিল্পকলা একাডেমির নাট্যপ্রশিক্ষক। নাট্য ক্যারিয়ারের স্বীকৃতিস্বরূপ পিপলস থিয়েটার এ্যাসোসিয়েশন কর্তৃক শ্রেষ্ঠ শিশু নাট্য সংগঠক হিসেবে পদক প্রাপ্ত। সম্মিলিত সাংস্কৃতিক জোট, গাজীপুরে সাবেক সম্পাদক মন্ডলীর সদস্য। তিনি ব্যক্তিগতভাবে থিয়েটার স্কুলের দ্বিতীয় ব্যাচের ছাত্র ছিলেন।

প্রেমনাথ রবিদাস প্রসঙ্গে নাট্যকর্মী নাট্যভূমির সাধারণ সম্পাদক শাহজাহান শোভন বলেন, প্রেমনাথ মামা দীর্ঘদিন অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছেন, তার খোঁজ কেউ সেভাবে নেয়নি। তবে আমি তার জন্য অনুরোধ করছি সবাই তার চিকিৎসা সহযোগিতায় এগিয়ে আসবেন এটাই আমাদের কাম্য। তিনি সবার সহযোগিতা নিয়ে সুচিকিৎসার মাধ্যমে আমাদের মাঝে ফিরে আসবেন। এটাই আমার চাওয়া। আমি আরও বলতে চাই শুধু অসুস্থ হলেই না সুস্থ থাকতেও সহযোগিতা প্রয়োজন। শোভন আরও বলেন যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার পোস্ট থেকে জেনে খোঁজ খবর নিয়েছেন এবং সহযোগিতা করেছেন তাদের আমার পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। তবে অনেকেই নানা ধরনের কথা লিখছেন। মান অভিমান নিয়ে ও কথা বলছেন। নাট্য জগতের আমার থেকে কাছাকাছি বেশি সময় মনে হয় কেউ ছিলেন না। কোন প্রতিষ্ঠান বা কোন ব্যক্তিকে দায় না দিয়ে আপনি বা আপনারা নিজে তার জন্য কিছু করেন। দয়া করে এ সব বিষয় নিয়ে কোন গল্প তৈরি করবেন না কেউ। আসুন আমরা সবাই মিলে প্রেমনাথ রবিদাসের পাশে দাঁড়াই। তার চিকিৎসা সহযোগিতার প্রয়োজনে জন্য মোবাইল নাম্বার ০১৮১৯৯৯১৬৫০ (প্রেমনাথ রবিদাস), লিফট-৬, নতুন ভবন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, ঢাকা, এই ঠিকানায় যোগাযোগ করা যাবে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস