বৃহস্পতিবার ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের দায়িত্বহীনতায় কৃষকের ক্ষেতে আগুন ॥ দুদু

সরকারের দায়িত্বহীনতায় কৃষকের ক্ষেতে আগুন ॥ দুদু

অনলাইন রিপোর্টার ॥ সরকারের দায়িত্বহীনতায় কৃষকরা ফসলের ন্যায্যমূল্য না পেয়ে ক্ষেতে আগুন দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন কথা বলেন।

দুদু বলেন, বর্তমানে দেশের কৃষক- শ্রমিকরা খুব খারাপ অবস্থায় আছেন, দেশের আপামর জনগণ খুব খারাপ অবস্থায় আছেন। এই দেশে কৃষকরা ধানের দাম পায়নি বলে খেতে আগুন দিয়েছে- এরকম কখনও হয়নি। এই সরকারের আমলে সেটা আমরা দেখতে পেলাম। দেশে এই অবস্থা কেন? একটি প্রতারক সরকার ক্ষমতায় আছে বলে দেশের এই অবস্থা। এ সরকারের কোনো দায়িত্ব নেই, জবাবদিহিতা নেই, মানুষের সঙ্গে সামান্য পরিমাণ সংযোগ নেই। একেবারে ডাকাতি করে, জোর করে এই সরকার ক্ষমতায় আছে।

দুদু বলেন, ফ্যাসিবাদ স্বৈরতন্ত্রের লক্ষ্য। এরা মিথ্যাটাকে সত্য করে সত্যকে মিথ্যা করে। জনগণের নিজের ওপর আস্থা কমিয়ে দেয়, সাহস গুঁড়িয়ে দেয়। এই ফ্যাসিবাদকে ঘুরিয়ে দিতে হলে আমাদের মাওলানা ভাসানী, শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়াকে অনুকরণ করতে হবে।

তিনি বলেন, আমি মাওলানা ভাসানীর, শহীদ জিয়ার, বেগম জিয়ার আদর্শ থেকে দূরে থাকব আর ভালো কিছু আশা করব- এটা হবে না। এই দেশে যা কিছু এসেছে আন্দোলন-সংগ্রাম, রক্তের মধ্য দিয়ে এসেছে। এখানে আপস করার কোনো সুযোগ নেই।

সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, কৃষকের ন্যায্যমূল্যের দাবি আদায় করতে হলে খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে। তাকে জেল থেকে মুক্ত করা মানেই একটি জীবনকে ফিরিয়ে আনা, একজন রাষ্ট্রনায়ককে ফিরিয়ে আনা।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য নাজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, যুগ্ম আহ্বায়ক তকদির হোসেন, মো. জসিম, জামাল উদ্দিন খান মিলন, সদস্য এসকে সাদি প্রমুখ বক্তৃতা করেন।

শীর্ষ সংবাদ:
থেমে নেই মেগা প্রকল্প ॥ করোনা ভাইরাসের মধ্যেও         সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব         আসন্ন বাজেটে রেকর্ড ভর্তুকি-প্রণোদনা         করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়েছে         করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষার জটিলতা কেটে গেছে         গণপরিবহন কতটা নিরাপদ?         ইউএস বাংলা-নভোর সব ফ্লাইট উড়লেও বিমানের সব বাতিল         বিদ্যুত কেন্দ্রের খালি জায়গায় বনায়নের উদ্যোগ         মানুষের পাশে আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা         চট্টগ্রামে করোনা রোগী ভর্তি করছে না বেসরকারী হাসপাতাল         ঢাকাগামী ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আগামীকাল         করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ১৮ জনের মৃত্যু         করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫         রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত         সচেতন না হলে সরকার আবারও কঠোর হবে : সেতুমন্ত্রী         গণস্বাস্থ্যের কিটে ত্রুটি ॥ পরীক্ষা স্থগিতে বিএসএমএমইউকে চিঠি         পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনা বাহিনী ॥ ভারতের প্রতিরক্ষামন্ত্রী         রাজশাহী বিভাগে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড         চাঁদপুরে করোনা উপসর্গে নারীসহ ৫ জনের মৃত্যু        
//--BID Records