রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের দায়িত্বহীনতায় কৃষকের ক্ষেতে আগুন ॥ দুদু

সরকারের দায়িত্বহীনতায় কৃষকের ক্ষেতে আগুন ॥ দুদু

অনলাইন রিপোর্টার ॥ সরকারের দায়িত্বহীনতায় কৃষকরা ফসলের ন্যায্যমূল্য না পেয়ে ক্ষেতে আগুন দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন কথা বলেন।

দুদু বলেন, বর্তমানে দেশের কৃষক- শ্রমিকরা খুব খারাপ অবস্থায় আছেন, দেশের আপামর জনগণ খুব খারাপ অবস্থায় আছেন। এই দেশে কৃষকরা ধানের দাম পায়নি বলে খেতে আগুন দিয়েছে- এরকম কখনও হয়নি। এই সরকারের আমলে সেটা আমরা দেখতে পেলাম। দেশে এই অবস্থা কেন? একটি প্রতারক সরকার ক্ষমতায় আছে বলে দেশের এই অবস্থা। এ সরকারের কোনো দায়িত্ব নেই, জবাবদিহিতা নেই, মানুষের সঙ্গে সামান্য পরিমাণ সংযোগ নেই। একেবারে ডাকাতি করে, জোর করে এই সরকার ক্ষমতায় আছে।

দুদু বলেন, ফ্যাসিবাদ স্বৈরতন্ত্রের লক্ষ্য। এরা মিথ্যাটাকে সত্য করে সত্যকে মিথ্যা করে। জনগণের নিজের ওপর আস্থা কমিয়ে দেয়, সাহস গুঁড়িয়ে দেয়। এই ফ্যাসিবাদকে ঘুরিয়ে দিতে হলে আমাদের মাওলানা ভাসানী, শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়াকে অনুকরণ করতে হবে।

তিনি বলেন, আমি মাওলানা ভাসানীর, শহীদ জিয়ার, বেগম জিয়ার আদর্শ থেকে দূরে থাকব আর ভালো কিছু আশা করব- এটা হবে না। এই দেশে যা কিছু এসেছে আন্দোলন-সংগ্রাম, রক্তের মধ্য দিয়ে এসেছে। এখানে আপস করার কোনো সুযোগ নেই।

সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, কৃষকের ন্যায্যমূল্যের দাবি আদায় করতে হলে খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে। তাকে জেল থেকে মুক্ত করা মানেই একটি জীবনকে ফিরিয়ে আনা, একজন রাষ্ট্রনায়ককে ফিরিয়ে আনা।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য নাজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, যুগ্ম আহ্বায়ক তকদির হোসেন, মো. জসিম, জামাল উদ্দিন খান মিলন, সদস্য এসকে সাদি প্রমুখ বক্তৃতা করেন।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records