শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের দায়িত্বহীনতায় কৃষকের ক্ষেতে আগুন ॥ দুদু

সরকারের দায়িত্বহীনতায় কৃষকের ক্ষেতে আগুন ॥ দুদু

অনলাইন রিপোর্টার ॥ সরকারের দায়িত্বহীনতায় কৃষকরা ফসলের ন্যায্যমূল্য না পেয়ে ক্ষেতে আগুন দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন কথা বলেন।

দুদু বলেন, বর্তমানে দেশের কৃষক- শ্রমিকরা খুব খারাপ অবস্থায় আছেন, দেশের আপামর জনগণ খুব খারাপ অবস্থায় আছেন। এই দেশে কৃষকরা ধানের দাম পায়নি বলে খেতে আগুন দিয়েছে- এরকম কখনও হয়নি। এই সরকারের আমলে সেটা আমরা দেখতে পেলাম। দেশে এই অবস্থা কেন? একটি প্রতারক সরকার ক্ষমতায় আছে বলে দেশের এই অবস্থা। এ সরকারের কোনো দায়িত্ব নেই, জবাবদিহিতা নেই, মানুষের সঙ্গে সামান্য পরিমাণ সংযোগ নেই। একেবারে ডাকাতি করে, জোর করে এই সরকার ক্ষমতায় আছে।

দুদু বলেন, ফ্যাসিবাদ স্বৈরতন্ত্রের লক্ষ্য। এরা মিথ্যাটাকে সত্য করে সত্যকে মিথ্যা করে। জনগণের নিজের ওপর আস্থা কমিয়ে দেয়, সাহস গুঁড়িয়ে দেয়। এই ফ্যাসিবাদকে ঘুরিয়ে দিতে হলে আমাদের মাওলানা ভাসানী, শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়াকে অনুকরণ করতে হবে।

তিনি বলেন, আমি মাওলানা ভাসানীর, শহীদ জিয়ার, বেগম জিয়ার আদর্শ থেকে দূরে থাকব আর ভালো কিছু আশা করব- এটা হবে না। এই দেশে যা কিছু এসেছে আন্দোলন-সংগ্রাম, রক্তের মধ্য দিয়ে এসেছে। এখানে আপস করার কোনো সুযোগ নেই।

সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, কৃষকের ন্যায্যমূল্যের দাবি আদায় করতে হলে খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে। তাকে জেল থেকে মুক্ত করা মানেই একটি জীবনকে ফিরিয়ে আনা, একজন রাষ্ট্রনায়ককে ফিরিয়ে আনা।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য নাজমুল হক নান্নু, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, যুগ্ম আহ্বায়ক তকদির হোসেন, মো. জসিম, জামাল উদ্দিন খান মিলন, সদস্য এসকে সাদি প্রমুখ বক্তৃতা করেন।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records