রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে অস্ট্রেলিয়ার অনুশীলনে স্মিথ-ওয়ার্নার

স্পোর্টস রিপোর্টার ॥ দীর্ঘ ১৩ মাস পর অস্ট্রেলিয়া জাতীয় দলের সঙ্গে অনুশীলন করলেন আলোচিত দুই তারকা স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ইংল্যান্ড বিশ্বকাপ সামনে রেখে অসিদের ক্যাম্প শুরু হয়েছে বেশ কয়েকদিন। কিন্তু আইপিএল শেষে কিছুটা অসুস্থতা ও ভ্রমণক্লান্তিতে পড়া স্মিথ-ওয়ার্নার রবিবারই প্রথম অুনশীলনে যোগ দেন। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ), আইসিসি, ক্রিকইনফোসহ প্রধান সব সংবাদমাধ্যম এই খবর গুরুত্ব সহকারে প্রকাশ করে। সঙ্গে ছিল ভিডিও। কারণটা অনুমেয়। গত মার্চে এক বছরের নিষেধাজ্ঞা শেষ হলেও আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দলে ছিলেন না তারা। আইপিএলে ১২ ম্যাচে ৬৯.২০ গড়ে ৮ হাফ সেঞ্চুরি ও ১ সেঞ্চুরিতে ৬৯২ রান করেছেন ওয়ার্নার। স্মিথও মন্দ করেননি।

দু’জনকে পেয়ে দারুণ উচ্ছ্বসিত গ্লেন ম্যাক্সওয়েল, আপনি যদি ভারতে (আইপিএলে) ওয়ার্নারের পরিসংখ্যান দেখেন, হায়দরাবাদের হয়ে সে দুর্দান্ত খেলেছে। সে খুব সম্ভবত আইপিএলের প্রতি মৌসুমেই ৫০০’র বেশি রান করেছে। যেটা অসাধারণ ধারাবাহিকতার ইঙ্গিত দেয়। আশাকরি ওয়ানডে ক্রিকেটেও (বিশ্বকাপে) এটি চলমান থাকবে। দীর্ঘ সময় পর জাতীয় দলের সঙ্গে প্রথমদিনের অনুশীলনের শুরুতে এ্যাডাম জাম্পা এবং নাথান লেয়নের স্পিন মোকাবেলা করেন স্মিথ। পরে মিচেল স্টার্ক, শন এ্যাবট এবং মাইকেল নেসারের গতিময় বোলিংয়ের বিপক্ষে নেট সেশন সারেন তিনি। অন্যদিকে ওয়ার্নার শুধু থ্রো ডাউন এবং স্পিন বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং করেছেন। আজ থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি আন-অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের সবকয়টিতেই খেলার সম্ভাবনা রয়েছে স্মিথ-ওয়ার্নারের।

গত বছর মার্চে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের অপরাধে এক বছরের জন্য নিষিদ্ধ হন দুই তারকা। দলে ফিরলেও আসন্ন বিশ্বকাপ দিয়ে ফের অস্ট্রেলিয়ার জার্সি গায়ে দেয়ার সুযোগ পাবেন। খেলবেন এ্যারন ফিঞ্চের নেতৃত্বে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার