বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বকাপের আগে অসুস্থ শাদাব খান

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপের আগে পাকিস্তানের জন্য দুঃসংবাদ। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার শাদাব খান অসুস্থ। হঠাৎ করেই ভাইরাস জ্বরে আক্রান্ত এই লেগস্পিনারকে কমপক্ষে একমাস বিশ্রামে থাকতে হবে। বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বলেছে, রিস্ট স্পিনার শাদাব খান ইংল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন। কারণ তার শরীরে ভাইরাস ধরা পড়েছে। তার ভাল চিকিৎসা ও অন্তত চার সপ্তাহের বিশ্রাম প্রয়োজন। পাকিস্তান ক্রিকেট বোর্ড শাদাবকে ইংল্যান্ডে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাবে যাতে করে সে বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠতে পারে। বিশ্বকাপের আগে আয়োজক ইংল্যান্ডের সঙ্গে একটি ওয়ানডে ও টি২০ সিরিজ খেলবে পাকিস্তান।

তবে ঠিক কি ধরনের অসুখে আক্রান্ত শাদাব বিবৃতিতে সেটির বিস্তর ব্যাখ্যা করা হয়নি। পাকিস্তানের বোলিং স্কোয়াডের বড় ভরসা শাদাব খান বিশ্বকাপে দলটির অন্যতম অস্ত্র। এই অসুস্থতা কাটিয়ে তিনি বিশ্বকাপে খেলতে পারবেন কিনা সেটি স্পষ্ট নয়। যদি শেষ পর্যন্ত তাকে বাইরেই রাখতে হয় তাহলে আগামী ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন আনার সুযোগ রয়েছে। কিন্তু শাদাবকে ছাড়া দলের বোলিং আক্রমণ যে অনেকটাই শক্তি হারাবে সেটি নিশ্চিত। বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দলে একমাত্র স্পেশালিস্ট স্পিনারও তিনি। এছাড়া অলরাউন্ডার মোহাম্মদ হাফিজও এখনও পুরোপুরি সেরে ওঠেননি আঙ্গুলের ইনজুরি থেকে। স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিম আছেন স্কোয়াডে।

তবে পিসিবি জানিয়েছে, শাদাব দলের সঙ্গে ইংল্যান্ড যাচ্ছেন। সেখানেই তার চিকিৎসা হবে বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে। তারা চাইছে শাদাব যাতে ৩১ মে পাকিস্তানের প্রথম ম্যাচের আগেই ঠিক হয়ে যান। ৫ থেকে ১৯ মে সময়ের মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি২০ ও ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। উল্লেখ্য, বিশ্বকাপ দলে না থাকলেও এই সিরিজের দলে রাখা হয়েছে পেসার মোহাম্মদ আমিরকে।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা