মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় চাঁদা না দেয়ায় বাড়ি ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ এপ্রিল ॥ নওগাঁ সদর উপজেলার বনগাঁ নামাপাড়া গ্রামে বসতবাড়ির জমিতে বাড়ি নির্মাণ করাকে কেন্দ্র করে ভাঙচুর ও মারপিট করেছে প্রতিপক্ষ। এ ঘটনায় সদর মডেল থানায় ১১ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। চাঁদা না দেয়ায় এমন ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। জানা গেছে, বনগাঁ নামাপাড়া গ্রামের এচাহাক আলীর ছেলে জামেদুল ইসলাম তাদের ক্রয়কৃত জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। কিন্তু ওই জমির ওপর টিনশেডের বাড়ি করে জামেদুল ও তার পরিবার দীর্ঘদিন ধরে ভোগদখল ও বসত করে আসছিল। সম্প্রতি টিনশেডের বাড়ি ভেঙ্গে ইটের বাড়ি নির্মাণ করতে গেলে বনগাঁ যুবক সমিতির নামে চাঁদা দাবি করে একই গ্রামের মৃত আফসার আলীর ছেলে আতাউল, মৃত মহির উদ্দীনের ছেলে সাইফুল ইসলাম, শওকত আলীর ছেলে এরশাদ আলী, এনতাজুলের ছেলে সবুজ হোসেনসহ বেশ কিছু লোকজন। জামেদুল চাঁদা দিতে অস্বীকার করায় উক্ত ব্যক্তিরা ক্ষিপ্ত হয়ে রবিবার রাতে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার বাবা এচাহাক আলী ও মাসহ পরিবারের সকলকে গাছের সঙ্গে বেঁধে মারপিট ও বাড়িঘর ভাংচুর করে। এ সময় তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে তারা আরও ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে তারা বাড়িতে থাকা চাল, নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ সকল মালামাল লুট করে নিয়ে যায়। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে। সেই সঙ্গে পরিবারের মেয়েদের শ্লীলতাহানির ঘটনাও ঘটায়। এ ঘটনার পর জামেদুল বাদী হয়ে ১১ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছে।

জামিদুল ইসলাম জানায়, প্রতিপক্ষ তার ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি প্রদান অব্যাহত রেখেছে। প্রাণের ভয়ে বর্তমানে তিনি এলাকা ছাড়া।

তাই তিনি এর সুষ্ঠু বিচার চান প্রশাসনের কাছে। এ ব্যাপারে শুক্রবার দুপুরে বনগাঁ যুবক সমিতির সাধারণ সম্পাদক সবুজ হোসেন জানান, চাঁদাবাজি ও শ্লীলতাহানির ঘটনা সঠিক নয়। তবে ঘটনার রাতে কালবৈশাখী ঝড়ে জামিদুলের বাড়ি ভেঙ্গে যায়। আর ক্লাবের ছেলেরা সামান্যতম ভাঙচুরও করেনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ