শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএসজির লজ্জার হার

স্পোর্টস রিপোর্টার ॥ ট্রফি ছুঁতে হাত ছোঁয়া দূরত্বে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। আর মাত্র এক পয়েন্ট হলেই ফরাসী লীগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করবে প্যারিসের পরাশক্তিরা। কিন্তু আচমকা পথহারা হওয়ায় উৎসবটা আপাতত থেমে আছে এমবাপে, ডি মারিয়াদের।

রবিবার রাতে হার এড়ালেই চ্যাম্পিয়ন হয়ে যেত টমাস টাচেলের দল। কিন্তু এ্যাওয়ে ম্যাচে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা লিলের কাছে ৫-১ গোলে হেরে বিধ্বস্ত হয়েছে সফরকারী পিএসজি। লজ্জার এই হারে অনেক অপ্রিয় রেকর্ডের সঙ্গী হয়েছে দলটি। বাজে হার সত্ত্বেও পয়েন্ট তালিকার শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছে পিএসজি। ৩১ ম্যাচ শেষে তাদের পয়েন্ট সর্বোচ্চ ৮১। এক ম্যাচ বেশি খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিলে। ইনজুরির কারণে গত জানুয়ারির শেষ থেকে নেইমার মাঠের বাইরে। তাতে লীগে পিএসজির কোন সমস্যা হয়নি এতদিন। কিন্তু পরশু রাতে ব্রাজিলিয়ান তারকার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন দেশের শীর্ষ ক্লাবটি।

নেইমার না থাকলেও পিএসজিতে তারকার অভাব নেই। মাঠে ছিলেন স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানি। আরও ছিলেন দানি আলভেস, থিয়াগো সিলভা, মার্কো ভেরাট্টি, জুলিয়ান ড্রাক্সলারের মতো তারকারা। এরপরও শেষ রক্ষা হয়নি। ঘরের মাঠে ম্যাচের সপ্তম মিনিটেই আত্মঘাতী গোল পেয়ে এগিয়ে যায় লিলে। স্বাগতিক ফরোয়ার্ড ইকোনের ক্রস ফেরাতে গিয়ে নিজেদের জালে বল পাঠান পিএসজির বেলজিয়ান ডিফেন্ডার থমাস মনিয়ের। তবে মাত্র চার মিনিট পরই সমতা ফেরায় পিএসজি। সুপারস্টার কিলিয়ান এমবাপের ক্রস থেকে বল পেয়ে জুয়ান বার্নাট ভেলাস্কো গোল করেন। গোল করলেও পরে বার্নাটই ডুবিয়েছেন অতিথিদের। ৩৬ মিনিটে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। এরপরই শুরু হয় স্বাগতিকদের মুহুমুর্হু আক্রমণ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘