শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক সিগারেটেই পুড়ল তিন শ’ গাড়ি

ভারতের বেঙ্গালুরুর এয়ার শোর ভেন্যুর পার্কিং লটে বড় ধরনের অগ্নিকাণ্ডে প্রায় ৩০০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শনিবার দুপুরের পরপরই লাগা এ আগুনের উৎপত্তি খোলা মাঠে ঘাসের মধ্যে ফেলে দেয়া জ্বলন্ত সিগারেটের টুকরো থেকে বলে ধারণা কর্মকর্তাদের। খবর এনডিটিভির।

বেঙ্গালুরুর উত্তরে ইয়ালাহাঙ্কা বিমান ঘাঁটির কাছের আকাশে ঘন কালো ধোঁয়ার বিশাল কুণ্ডলী দেখা গেছে। দ্বিবার্ষিক ‘এ্যারো ইন্ডিয়া ২০১৯’ অনুষ্ঠানের জন্য এই ঘাঁটিটিতে শতাধিক বিমান পার্ক করে রাখা হয়েছে। শুকনা ঘাস ও জোরালো বাতাসের জন্য আগুন দ্রুত ছড়িয়েছে পড়েছে বলে জানিয়েছেন পুলিশের উর্ধতন কর্মকর্তা এমএন রেড্ডি। আগুন খোলা ওই প্রাঙ্গণে মোটরসাইকেল ও প্রাইভেটকারসহ সারি দিয়ে রাখা শত শত গাড়িকে ঘিরে ফেলেছিল। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় কেউ আহত হয়নি।

২০টি গাড়ি পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে এবং দমকলের ১০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে বলে এক টুইটে রেড্ডি জানিয়েছেন। অগ্নিকাণ্ডের জন্য এয়ার শো কিছু সময়ের জন্য স্থগিত করা হয়। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো বিমান ঘাঁটি ছেড়ে যায়নি। বুধবার থেকে পাঁচ দিনের এই এয়ার শো শুরু হয়। এর একদিন আগে মঙ্গলবার শোর জন্য মহড়ার সময় ইয়ালাহাঙ্কা বিমান ঘাঁটির আকাশে এক দুর্ঘটনায় ভারতীয় বিমান বাহিনীর দুটি জঙ্গী বিমান বিধ্বস্ত হয়ে এক পাইলট নিহত হন। রবিবার ওই এয়ার শো শেষ হওয়ার কথা রয়েছে।

শীর্ষ সংবাদ:
অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের