শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকোর প্রেসিডেন্টকে সংঘবদ্ধ চক্রের হুমকি

মেক্সিকোতে জ্বালানি তেল চুরির বিরুদ্ধে সরকারের চালানো অভিযান বন্ধে দেশটির প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাদরকে হুমকি দেয়া হয়েছে। বৃহস্পতিবার একটি তেল শোধনাগার কেন্দ্রের বাইরে ভুয়া বোমা পেতে রেখে এবং বার্তা লিখে সন্দেহভাজন একটি সংঘবদ্ধ অপরাধী চক্র এ হুমকি দেয়। খবর এএফপির।

গত ডিসেম্বরে মেক্সিকোর প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর থেকেই লোপেজ ওবরাদর ব্যাপক দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রীয় তেল কোম্পানির পামেক্সের বিভিন্ন পাইপলাইন থেকে তেল চুরি বন্ধে লড়াই করে যাচ্ছেন। আর কোম্পানির তেল চুরির সঙ্গে দুর্নীতিগ্রস্ত অনেক কর্মকর্তা ও মাদক ব্যবসায়ী চক্র জড়িত রয়েছে। ২০১৭ সালে তেল চুরি ঠেকাতে মেক্সিকো সরকারকে প্রায় ৩শ’ কোটি ডলার ব্যয় করতে হয়েছে।

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো অঙ্গ রাজ্যের সালামানকা তেল শোধনাগার কেন্দ্রের কাছে একটি বিছানার চাদরের ওপর লিখা ওই বার্তায় অঙ্গ রাজ্যটি থেকে সেনা ও অন্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের প্রত্যাহার করে নিতে বামপন্থী এ নেতাকে হুঁশিয়ার করে দেয়া হয়। অন্যথায় নিরীহ লোকজনের পাশাপাশি তাদের হত্যার হুমকি দেয়া হয়।

লোপেজ ওবরাদর তার প্রাত্যহিক সংবাদ সম্মেলনে বলেন, এটি একটি ভুয়া বোমা ছিল। প্রেসিডেন্টের মুখপাত্র জেসাস রামিরেজ সাংবাদিকদের বলেন, ‘সেখানে পরিত্যক্ত ট্রাকে কোন বিস্ফোরক ছিল না।’ তিনি বলেন, অবশ্যই তেল চুরি বিরোধী অভিযানের সঙ্গে এ ঘটনার যোগসূত্র রয়েছে। ওই বার্তায় সরকারের এই অভিযান চলাকালে সম্প্রতি গ্রেফতার হওয়া সন্দেহভাজনদের ছেড়ে দেয়ার দাবিও জানানো হয়েছে। অপরাধী চক্রের এমন হুমকির জাবাবে প্রেসিডেন্ট বলেন, এদেশের জনগণই আমাকে রক্ষা করবে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০