সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়ার্নারের শেষ ভিলিয়ার্সের শুরু

ওয়ার্নারের শেষ ভিলিয়ার্সের শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ এবার বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি২০ আসরে বিশ্ব ক্রিকেটের মহাতারকাদের সমাগম ঘটেছে। অন্য যে কোনবারের তুলনায় যোগদানটাকে অনেক সমৃদ্ধ করেছে বড় কিছু নাম। প্রতিবারের মতোই এবার ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের সঙ্গে সবচেয়ে আলোচিত তিনটি নাম ছিল- অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ইনজুরি নিয়ে আগেই দেশে ফিরে গেছেন স্মিথ, এবার ওয়ার্নারের যাওয়ার পালা। ইনজুরির কারণে আজই দেশে ফিরে যাবেন তিনিও। ওয়ার্নারের যেখানে শেষ, ঠিক সেখান থেকেই শুরু করেছেন ভিলিয়ার্স। শনিবার বিপিএলের প্রথম ম্যাচেই রংপুরের হয়ে আলো ছড়িয়েছেন তিনি। স্মিথ, ওয়ার্নাররা শুরুতেই ভাল করতে পারেননি, গেইল এখন পর্যন্ত ঝলসে উঠতে পারেননি। কিন্তু ভিলিয়ার্স প্রথম ম্যাচ খেলতে নেমেই ২১ বলে ৩৪ রানের ইনিংস উপহার দিয়ে বাংলাদেশের অগুণতি ক্রিকেটভক্ত-সমর্থকদের প্রত্যাশা পূরণ করেছেন অনেকখানি। আর এদিন থেকেই শেষ হয়ে গেছে ষষ্ঠ বিপিএলের সিলেটপর্ব।

ওয়ার্নার সিলেট সিক্সার্সের অধিনায়ক হিসেবে বিপিএলের শুরু থেকে টানা ৬ ম্যাচ খেলেছেন। প্রথম ম্যাচে ১৪ রান করলেও দ্বিতীয় ম্যাচে ৫৯ রানের ইনিংস উপহার দেন তিনি। পরের ৪ ম্যাচে তিনি করেছেন ৭, ০, ৬১* ও ৬৩। এর মাঝেই তিনি কনুইয়ের ইনজুরিতে পড়েন। ইনজুরি নিয়েও শেষ দুই ম্যাচে অর্ধশতক করেন। তবে সিলেট কর্তৃপক্ষ জানিয়েছিল এ দুটি ম্যাচ খেলেই দেশে ফিরে যাবেন ওয়ার্নার। সেই ম্যাচও খেলে ফেলেছেন তিনি শনিবার। আজই অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দেবেন এ টপঅর্ডার ব্যাটসম্যান। তার সতীর্থ স্মিথের ভাগ্যটা ছিল আরও খারাপ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক হিসেবে শুরু করেছিলেন বিপিএল। তবে আগেই ছিল কনুইয়ের ইনজুরি। সেটি আরও খারাপের দিকে গেছে দুই ম্যাচ খেলে। দুই ম্যাচে ব্যাট হাতেও ব্যর্থতা দেখিয়ে করেছেন ১৬ ও ০ রান। আর গেইল এবারও রংপুরের হয়ে নেমেছেন। এবার শুরু থেকেই দলের সঙ্গে থাকলেও নানা জটিলতায় দুই ম্যাচ খেলতে পারেননি। বাকি ৫ ম্যাচে তিনি দারুণভাবে ব্যর্থ হয়েছেন। করেছেন ১, ৮, ২৩, ৭ ও ০। একই দলের হয়ে এবারই প্রথম খেলেছেন দক্ষিণ আফ্রিকার মারকুটে মিডলঅর্ডার রাইলি রুশো। প্রথম ম্যাচে মাত্র ৭ রানে সাজঘরে ফিরলেও এরপর দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে বাকি ৬ ম্যাচে করেছেন ৪টি অর্ধশতক। তার বাকি ইনিংসগুলো হচ্ছে- ৭৬*, ২০*, ৮৩, ৪৪*, ৫৮, ৬১। রবিবার তিনি সাবেক সতীর্থ ভিলিয়ার্সকে পেয়েছেন। দু’জন একসঙ্গে উইকেটে থেকে ৬৭ রানের জুটিও গড়েছেন। আর প্রথম ম্যাচ খেলতে নেমে মহাতারকাদের মধ্যে ভিলিয়ার্সই শুধু সফলতা পেয়েছেন।

ওয়ার্নারের শেষদিনে শুরু হয়েছে ভিলিয়ার্সের। ব্যাট হাতে এবং নেতৃত্বে মোটামুটি সফল হয়েছেন ওয়ার্নার। তিনি আজ চলে যাবেন। তবে পেছনে রেখে যাচ্ছেন আরেক মহাতারকা ভিলিয়ার্সকে। ৩৪ বছর বয়সী এ মারদাঙ্গা ব্যাটসম্যানের দিকে সবার নজর ছিল কেন্দ্রীভূত, প্রত্যাশার পারদও ছিল ঊর্ধ্বমুখী। সেই প্রত্যাশার অনেকখানিই তিনি পূর্ণ করেছেন চার নম্বরে ব্যাট করতে নেমে রুশোর সঙ্গে দারুণ এক জুটি গড়ে দলকে জয়ের ভিত গড়ে দিয়েছেন। ২১ বলে ২ চার, ২ ছক্কায় ৩৪ রানের একটি ছোটখাটো ঝড়োইনিংস খেলেছেন। শুরুটা তাই বেশ ভালভাবেই হয়েছে ভিলিয়ার্সের। তার প্রথম ম্যাচে রংপুরও টানা তিন হারের পর জয়ের ধারায় ফিরেছে বিশাল লক্ষ্য ছুঁয়ে। সিলেটপর্বের শেষদিনে চম দেখানো ভিলিয়ার্স এবার ঢাকায় তৃতীয়পর্বে দলের হয়ে খেলবেন। গ্রুপপর্বের বাকি ম্যাচগুলোতে তার খেলা নিশ্চিত। আর দারুণভাবে শুরুর পর এখন ক্রিকেট অনুরাগীদের আরও বড় ইনিংস পাওয়ার আশা থাকবে ভিলিয়ার্সকে ঘিরে। কিছুদিন আগেই দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি২০ আসরে খেলেছেন ভিলিয়ার্স। সর্বশেষ ম্যাচে স্পার্টানসের হয়ে ৫২ বলে ১১ চার, ৪ ছক্কায় ৯৩ রানের একটি বিস্ফোরক ইনিংসও উপহার দিয়েছিলেন। এবার বিপিএলেও ভিলিয়ার্সের ব্যাট থেকে তেমন কিছু দেখার অপেক্ষা।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২