মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে সকালে পরিবহন ধর্মঘট ডেকে দুপুরে প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সকালে সংবাদ সম্মেলন করে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকে কয়েক ঘণ্টার মধ্যে সে কর্মসূচী প্রত্যাহার করে নিয়েছেন শ্রমিক নেতারা। শ্রমিক নেতাকে মারধরের বিচার ও চাঁদা দাবির অভিযোগে আজ সোমবার ভোর ৬টা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় এ ধর্মঘট হওয়ার কথা ছিল। কিন্তু জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকের পর কর্মসূচী প্রত্যাহার করে নেয়া হয়। ভুল বুঝাবুঝির অবসান হওয়ায় শ্রমিকরা কর্মসূচী থেকে সরে এসেছে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোঃ মুসা সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড) আসনের এমপি দিদারুল আলমের বিরুদ্ধে শ্রমিককে মারধর ও চাঁদা দাবির অভিযোগ আনেন। তিনি বলেন, গত ১০ জানুয়ারি রাতে এমপি দিদারুল আলম ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহমেদ ও জেলা হিউম্যান হলার মালিক সমিতির ৮ নম্বর রুটের নেতাদের বাসায় ডেকে নিয়ে যান। এ সময় তিনি ওই রুটের গাড়ি পরিচালনা ও সমিতির নিয়ন্ত্রণ তার ওপর ছেড়ে দিতে বলেন। কিন্তু শ্রমিক নেতা অলি আহমেদ শ্রমিকদের মতামত ছাড়া এ সিদ্ধান্ত দেয়া যাবে না বলে জানালে এমপি দিদার ক্ষিপ্ত হন এবং একপর্যায়ে হিউম্যান হলার মালিক সমিতির যুগ্ম সম্পাদক খোরশেদ আলমকে মারধর করেন। শুধু তাই নয়, ৮ নম্বর রুটে গাড়ি চলাচলের জন্য মাসিক ২ লাখ টাকা করে চাঁদা দাবি করা হয় বলেও অভিযোগ আনেন নেতারা। সীতাকু-ের সংসদ সদস্য দিদারুল আলম শ্রমিকদের অভিযোগের বিষয়ে বলেন, যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা এবং উদ্দেশ্যপ্রণোদিত। তিনি জানান, শ্রমিক ফুল নিয়ে তার বাসায় গিয়েছিলেন এমপি নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানাতে। এ সময় আমি তাদের পরিবহনের ভাড়া কমাতে বললে তারা জানায়, রুটের ২৬৫টি গাড়ি থেকে প্রতিদিনই চাঁদা আদায় করা হয়। সে কারণে ভাড়া কমানো সম্ভব নয়।

পরিবহন ধর্মঘটের এ কর্মসূচী আহ্বানের পর রবিবার দুপুরে নেতৃবৃন্দ বৈঠক করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সঙ্গে। সেখানে আলোচনায় ভুল বুঝাবুঝির অবসান হয়। জেলা প্রশাসক জানান, দু’পক্ষের মধ্যে মীমাংসা হয়ে গেছে। শ্রমিকরা কর্মসূচী প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। চট্টগ্রাম প্রেসক্লাবে আরেকটি সংবাদ সম্মেলন করে কর্মসূচী প্রত্যাখ্যান করে চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু