রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৩ দিনে ৭ বার যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের

৩ দিনে ৭ বার যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের

অনলাইন ডেস্ক ॥ গুলি বিনিময়ের কারণে ফের উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মির উপত্যকা। ফের ভারতীয় জওয়ানদের লক্ষ্য করে গুলি চালিয়েছে পাক সেনারা। এ নিয়ে তিন দিনে সাতবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে তারা। বৃহস্পতিবার সকাল থেকে জম্মু ও কাশ্মিরের পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনাদের উপর গুলি চালানো শুরু হয়। পাল্টা জবাব দিতে শুরু করেন জওয়ানরাও।

বুধবার নিয়ন্ত্রণরেখার ওপার থেকে ভারতের দিকে মর্টার শেল ছোঁড়ে পাকিস্তান। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফ থেকে এই খবর জানানো হয়েছে। পুঞ্চের গুলপুর ও খাদি কারমরা সেনা ছাউনিকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনারা।

বুধবার সকাল নয়টা থেকে টানা গুলি চালাতে শুরু করে তারা। ছোট ও বড় অস্ত্র নিয়ে তারা হামলা চালায়। পাণ্টা জবাব দেয় ভারতও। লড়াই তারপর থেকে ক্রমাগত চলছে। মাঝেমধ্যে থামলেও পাকিস্তানের দিক থেকে ধেয়ে আসছে বুলেট।

গত এক সপ্তাহ ধরে কাশ্মিরের মানকোট, খাদি কারমরা ও গুলপুর এলাকায় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালাচ্ছে পাকিস্তান। নদার্ন কম্যান্ড চিফ লেফট্যানেন্ট রণবীর সিং সোমবার জানান, জম্মু ও কাশ্মিরের একাধিক এলাকায় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালাচ্ছে পাকিস্তান। তাই বিভিন্ন এলাকায় নজরদারি চলছে। নিরাপত্তার বজায় রাখতে মাঝামধ্যেই সীমান্ত সংলগ্ন এলাকায় টহল দিচ্ছে সেনাবাহিনী। নজর রাখা হচ্ছে জম্মু ও রাজৌরি জেলার উপর।

২০০৩ সালে ভারতের সঙ্গে সংঘর্ষবিরতি চুক্তি সই করে পাকিস্তান। কিন্তু তারপর বহুবার পাকিস্তান সেই চুক্তি ভেঙেছে। এ বছরই প্রায় ২ হাজার ৯৩৬ বার সেই চুক্তি ভেঙে ভারতীয় সেনার উপর গুলি চালায় পাকিস্তান। গত ১৫ বছরে এ বছরই সবচেয়ে বেশি যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records