মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপির প্রার্থীদের সঙ্গে ফখরুলের বৈঠক কাল

স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপির প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ১০টায় বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে তাদের কাছ থেকে নির্বাচনে হেরে যাওয়ার কারণ জানতে চাওয়া হবে। এ ছাড়া পুনর্নির্বাচনের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনের কাছে যে স্মারকলিপি দেবে তাতে সব প্রার্থীদের স্বাক্ষর নেয়া হবে। ওই দিনই নির্বাচন কমিশনে স্মারকলিপি দেয়ার কথা রয়েছে।

জানা যায়, সারাদেশের ৩০০ সংসদীয় আসনে যারা বিএনপির মনোনয়নে নির্বাচন করেছেন তাদের ঢাকায় এসে বৈঠকে অংশ নিতে ইতিমধ্যেই মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে বলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় গুলশানে দলীয় চেয়ারপার্সনের কার্যালয়ে প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলীয় প্রার্থীদের কাছে পাঠানো চিঠিতে ভোটের দিন বিভিন্ন অনিয়ম-কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের অস্বাভাবিক ভোটের হিসাব, গ্রেফতার হওয়া এজেন্ট ও দলীয় নেতাকর্মীদের তালিকা দিতে বলা হয়েছে। এ ছাড়া সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ে তথ্যসহ একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে। ভোট কারচুপির ভিডিও থাকলে তাও প্রতিবেদনের সঙ্গে দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই জাতীয় ঐক্যফ্রন্টের ও বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি হয়েছে অভিযোগ করে ফল প্রত্যাখ্যান ও পুনর্নির্বাচনের দাবি জানানো হয়। আর এ দাবি আদায়ে আন্দোলন ও আইনী লড়াইয়ের কথা বলা হয়। ৩১ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির বৈঠক ও ২০ দলীয় জোটের বৈঠকের পর জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক করা হয়। বৈঠক শেষে জাতীয় এক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদানের ঘোষণা দেন। এ স্মারকলিপিটি বৃহস্পতিবারই দেয়ার কথা রয়েছে।

এদিকে মহাজোট থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্যরা বৃহস্পতিবার শপথ নিচ্ছেন। আর ওইদিনই বিএনপি তাদের দলীয় প্রার্থীদের ঢাকায় ডেকেছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের সঙ্গে কথা বলে এবং লিখিত রিপোর্ট হাতে পেয়ে প্রতিটি এলাকায় ভোট কারচুপির সম্পর্কে ধারণা নেয়ার পাশাপাশি পরে সেখান থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত নিয়ে দলীয়ভাবে একটি বিস্তারিত রিপোর্ট প্রকাশ করবেন বলে জানা গেছে। এ ছাড়া নির্বাচন কমিশনের কাছে দেয়া স্মারকলিপিতেও ওইসব অনিয়মের কথা তুলে ধরা হবে। আর এ রিপোর্টটি ঢাকায় কর্মরত বিদেশী কূটনীতিকদের কাছে দেয়ার পাশাপাশি মিডিয়াসহ বিভিন্ন জায়গায় পাঠানো হবে বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ