শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশু সাফায়াতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে : ডা. সোহেল মাহমুদ

শিশু সাফায়াতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে : ডা. সোহেল মাহমুদ

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর বাংলামোটরে নিহত শিশু সাফায়াতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. সোহেল মাহমুদ। বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে শিশুটির মরদেহের ময়নাতদন্ত শেষে তিনি একথা জানান।

ঢামেক হাসপাতালের ৩ সদস্যের চিকিৎসক বোর্ড সাফায়াতের মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন করেন। ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, সাফায়াতের শরীরে বাহ্যিক আঘাতের চিহ্ন আছে। কপালে একটি ছোট আঘাত রয়েছে। তবে তাতে কোনো রক্তক্ষরণ হয়নি।

‘তার ব্রেইন ও লিভারে কিছুটা ফোলা পাওয়া গেছে। তবে অপুষ্টি ও অসুস্থতার কারণে এই ফোলা হতে পারে। তার ব্রেইন, লিভার, ব্লাড ও লাংস্ হিস্টোপ্যাথলজিতে পাঠানো হয়েছে।’

তিনি বলেন, শিশুর শরীরে কোনো ধারালো অস্ত্রের আঘাত ও বিদ্যুৎস্পৃষ্টের আলামত নেই। তার কপালে যে আঘাতটি রয়েছে তা পড়ে গিয়েও হতে পরে। তবে সেই আঘাত তার মৃত্যুর জন্য দায়ী কি-না বা কি কারণে তার মৃত্যু হয়েছে তা হিস্টোপ্যাথলজির প্রতিবেদন পাওয়ার পর বলা যাবে।

এর আগে বুধবার (০৫ ডিসেম্বর) রাজধানীর বাংলামোটরের একটি বাসা থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই সময় নূরুজ্জামান কাজল নামে শিশুটির বাবাকেও আটক করা হয়, উদ্ধার করা হয় নিহত শিশুর আরেক ভাই সুরায়েতকেও।

পরে এ ঘটনায় কাজলের স্ত্রী প্রিয়া বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। কাজল এখন পুলিশ হেফাজতে। পরিবারের সদস্যদের দাবি, কাজল একজন মাদকাশক্ত। এদিকে পুলিশের কাছে কাজল দাবি করেছেন, সাফায়েত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে।

শীর্ষ সংবাদ:
জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়         হাসপাতালে চিকিৎসাধীন নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণে অবস্থার অবনতি         কাবুলের জামে মসজিদ সন্ত্রাসী হামলার দায়িত্ব অস্বীকার করল তালেবান         কিছু মানুষ কখনও করোনা ভাইরাসে আক্রান্ত হবে না ॥ গবেষণা         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         কৃষ্ণাঙ্গ যুবক হত্যা ॥ বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের         আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিল চীন         ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         ইরানে আটক একজন মার্কিন বন্দির মুক্তির খবর দিলেন ডোনাল্ড ট্রাম্প         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি         ফিজিকে করোনা ভাইরাসমুক্ত ঘোষণা         বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার         চীনের দরজায় মার্কিন যুদ্ধজাহাজ         সৌদিতে একদিনে মৃত আরও ৩২, নতুন আক্রান্ত ১৯৭৫         মার্কিন কারাগার থেকে মুক্তি পেলেন ইরানি চিকিৎসক         জর্জ ফ্লয়েড হত্যা ॥ আমেরিকার বিক্ষোভ ছড়িয়ে পড়ল জার্মানিতেও        
//--BID Records