মঙ্গলবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০৩ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসরায়েলি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি সিরিয়ার

ইসরায়েলি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি সিরিয়ার

অনলাইন ডেস্ক ॥ সিরিয়ার সেনাবাহিনী দেশটির দক্ষিণাঞ্চলে একটি ইসরায়েলি যুদ্ধবিমান ও চারটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার দাবি করেছে। সিরিয়ার একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা রিয়া জানিয়েছে, সিরিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনী একটি ইসরায়েলি যুদ্ধবিমান ও চারটি ক্ষেপণাস্ত্র তাদের লক্ষ্যবস্তুতে পৌঁছানোর আগেই গুলি করে ভূপাতিত করেছে। খবর পার্স ট্যুডে।

প্রতিবেদনে জানানো হয়েছে, সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে অবস্থিত কিসওয়াহ শহর লক্ষ্য করে ইসরায়েল যতগুলো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল তার সবগুলো আকাশেই ধ্বংস করে দেয়া হয়েছে।

অবশ্য ইসরায়েলের এক সেনা মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে আলাপকালে রিয়ায় প্রকাশিত খবরকে ভুয়া বলে উল্লেখ করেছেন।

সিরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যম এর আগে অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে জানিয়েছিল, সেদেশের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কিসওয়াহ শহরের আকাশে শত্রুপক্ষের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। তবে ওই খবরে কথিত লক্ষ্যবস্তু সম্পর্কে কোনো ব্যাখ্যা দেয়া হয়নি।

অন্য একাধিক সূত্র জানিয়েছে, কিসওয়াহ শহরের নিকটবর্তী হারফা গ্রামে আকাশ থেকে কিছু ধ্বংসাবশেষ পড়েছে। তবে সে ধ্বংসাবশেষ ক্ষেপণাস্ত্রের নাকি যুদ্ধবিমানের সে সম্পর্কে স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে