বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্রিমিয়ায় আরো এস-৪০০ মোতায়েন করল রাশিয়া

ক্রিমিয়ায় আরো এস-৪০০ মোতায়েন করল রাশিয়া

অনলাইন ডেস্ক ॥ ক্রিমিয়ায় আরো এক ব্যাটালিয়ন অত্যাধুনিক এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছে রাশিয়া। ইউক্রেনের সঙ্গে যখন রাশিয়ার সামরিক উত্তেজনা তুঙ্গে তখন নতুন করে এস-৪০০ মোতায়েনের খবর এলো।

রাশিয়ার কৃষ্ণসাগর বহরের একজন মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা তাস জানিয়েছেন, ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ক্রিমিয়ার উত্তরাঞ্চল জাংকোই এলাকায় মোতায়েন করা হয়েছে। মোতায়েনের আগে এসব ক্ষেপণাস্ত্র ব্যবস্থার পরীক্ষা চালানো হয়।

সম্প্রতি ক্রিমিয়ার কাছে আজোভ সাগরের কের্চ প্রণালী থেকে রুশ সেনারা ইউক্রেনের তিনটি জাহাজ আটকের পর মস্কো ও কিয়েভের মধ্যে উত্তেজনা তুঙ্গে উঠেছে। রুশ পদক্ষেপের পর ইউক্রেনের প্রেসিডেন্ট পেত্রো পোরোশেংকো তার দেশে এক মাসের জন্য সামরিক আইন জারি করেছেন। এছাড়া, তিনি জার্মানি ও আমেরিকার কাছে সাহায্য চেয়েছেন।

আজোভ সাগর থেকে ইউক্রেনের নাবিকদের আটক করার ঘটনা সমর্থন করে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তার দেশের সেনারা সীমান্ত রক্ষার জন্য সঠিক পদক্ষেপ নিয়েছে।

শীর্ষ সংবাদ:
এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে         ’৩০ সালে ছয় মেট্রোরেল রুট, ৬৭ কিমি উড়াল ও ৬১ কিমি পাতাল পথ