মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় ভ্যাসলিনের সচেতনতামূলক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ গত দুই বছরের মতো এবারও ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্টে’র মাধ্যমে উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ত্বকের সুস্থতায় ভ্যাসলিন বিতরণ করা হবে। এই প্রজেক্টের মধ্যে এবার সুবিধাবঞ্চিত এলাকার মানুষের মাঝে বিতরণ করা হবে প্রায় দু’লাখ ভ্যাসলিন জার। ত্বকের সুস্থতায় এই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে স্বনামধন্য ব্র্যান্ড ভ্যাসলিন। এ উপলক্ষে বৃহস্পতিবার বগুড়া টিএমএসএস মিলনায়তনে আয়োজিত এক সচেতনতামূলক অনুষ্ঠানে এই তথ্য তুলে ধরা হয় আয়োজকদের পক্ষ থেকে। এতে অংশ নেন, ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্টে’র শুভেচ্ছা দূত অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত। অনুষ্ঠানে সুবিধাবঞ্চিতদের মাঝে পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয় এবং তাদের ত্বক সংক্রান্ত সমাধানে হেলথ ক্যাম্প গঠন করা হয়। ত্বকের গুরুত্ব, এর সুস্থতা বিষয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিএমএস মেডিক্যাল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগের বিভাগীয় প্রধান ডাঃ প্রফেসর রশিদুল ইসলাম। এছাড়া বক্তব্য রাখেন টিএমএসএসর নির্বাহী পরিচালক ড. হোসনে আরা। ইউনিলিভার বাংলাদেশ লিমিটিডের পক্ষ থেকে বলা হয়, ত্বকের শুষ্কতা, ঠোঁটফাটা ও পা ফাটার মতো ছোটখাটো সমস্যাই সুবিধাবঞ্চিত মানুষের জন্য হয়ে উঠতে পারে ভয়াবহ। এই ভাবনা থেকে ২০১৬ সাল থেকে ভ্যাসলিন পরিচালনা করছে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’। ২০১৬ সালে ৫০ হাজার, ২০১৭ সালে ১ লাখ ৮০ হাজার এবং এবার প্রায় দু’লাখ সুবিধাবঞ্চিত মানুষের কাছে ভ্যাসলিন পৌঁছে দেয়ার জন্য কার্যক্রম চলছে।

ইউনিলিভারে এ কার্যক্রমে এনজিও পার্টনার রয়েছে টিএমএসএস। শতভাগ পেট্রোলিয়াম জেলি ভ্যাসলিনের একটি সাধারণ জার সুবিধা বঞ্চিত মানুষের জন্য হয়ে উঠতে পারে অসাধারণ কিছু, এই আশায় কাজ করছে প্রতিষ্ঠানটি।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নতি চায় পাকিস্তান         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭২, মামলা ৫০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ১২৬ জন         সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে গুলি ॥ নিহত ৭         কর্ণফুলী মাল্টিপারপাসের এমডিসহ আটক ১০         হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালক নিহত         খুলনার একটি পুকুর থেকে বাবা-মা ও মেয়ের লাশ উদ্ধার         গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ