রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুভেন্টাসের জার্সিতেও দুর্বার রোনাল্ডো

  • এম্পোলির বিপক্ষে জোড়া গোল, টানা ৯ বর্ষপঞ্জিকায় ৪০ কিংবা তার বেশি গোলের রেকর্ড সিআর সেভেনের

জিএম মোস্তফা ॥ সময় বদলায়, বয়স বাড়ে। পরিবর্তন হয় জার্সির রং। কিন্তু রোনালল্ডো যেন অপরিবর্তনশীল। ইংলিশ প্রিমিয়ার লীগ, স্প্যানিশ লা লিগার মতো ইতালিয়ান সিরি’এ লীগেও ক্রিস্টিয়ানো রোনাল্ডো দুর্দান্ত। শনিবার এম্পোলির বিপক্ষেও জোড়া গোল করেন তিনি। তার অসাধারণ পারফর্মেন্সের সৌজন্যেই এদিন পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সিরি’এ লীগের বর্তমান চ্যাম্পিয়নরা। শনিবার পিছিয়ে পড়া জুভেন্টাসকে পেনাল্টিতে গোল করে সমতায় ফেরান রোনাল্ডো। পরবর্তীতে দলের জয়সূচক গোলটিও এসেছে সিআর সেভেনের পা থেকে। চোখ ধাঁধানো রকেট গতির শটে গোল করে জুভেন্টাসকে ২-১ ব্যবধানের জয় উপহার দেন এই পর্তুগীজ সুপারস্টার।

ইতালিয়ান সিরি’এ লীগের পয়েন্ট টেবিলের শেষের সারির দল এম্পোলি। অথচ এদিন নিজেদের মাঠে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ শুরুর ২৮ মিনিটেই এগিয়ে যায় তারা। ১৬ গজ দূর থেকে গোল করে জুভেন্টাসের সমর্থকদের হতাশায় ডুবান ফ্রান্সেস্কো কাপুতো। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটেই পেনাল্টিতে গোল করে জুভেন্টাসকে সমতায় ফেরান রোনাল্ডো। সিরি’এ লীগে যোগদানের পর জুভেন্টাসের জার্সিতে পেনাল্টির সৌজন্যে করা এটাই রোনাল্ডোর প্রথম গোল। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে সিআর সেভেনের করা দ্বিতীয় গোলটিও ছিল ডান পায়ের বুলেট গতির শটে। এই গোলেই জয় নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের।

সিরি’এ লীগের বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে ১০ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে সাতবার বল জড়িয়েছেন রোনাল্ডো। এই সময়ে চার গোল এ্যাসিস্টও করেছেন তিনি। ম্যাচসেরা হয়েছেন আটবার। অথচ খুব বাজে সময় গেছে রোনাল্ডোর। একে তো পুরনো ক্লাবের মায়া ছেড়ে নতুন ঠিকানায় নিজেকে মানিয়ে নেয়া। তার সঙ্গে আবার ধর্ষণের পুরনো অভিযোগ তৈরি করে নতুন ঝামেলা। সবমিলিয়ে কঠিন সময় পার করছিলেন সিআর সেভেন। কিন্তু সবকিছু পেছনে ফেলেই রোনাল্ডো যেন ফিরছেন তার আপন গতিতে। এই ম্যাচে জোড়া গোল করে নতুন একটা রেকর্ডও নিজের করে নিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার। টানা ৯ বর্ষপঞ্জিকায় ৪০ কিংবা তারও বেশি গোল করার রেকর্ড গড়েছেন তিনি। ২০১৮ সালে ইতোমধ্যেই তার নামের পাশে যোগ হয়েছে ৪১ গোল। শুধু তাই নয়, ৩০ বছরে পা রাখার পরই প্রতিপক্ষের জালে ১৮৯ বার বল জড়িয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এম্পোলির বিপক্ষে জোড়া গোল করে রোনাল্ডোর আত্মবিশ্বাস আরও বেড়ে গেছে। ম্যাচের শেষে তিনি বলেন, ‘ম্যাচটা খুব জটিল ছিল। আগে থেকেই আমরা জানতাম বেশ কঠিন একটা লড়াই হবে। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচ শেষে আমরা কিছুটা ক্লান্ত ছিলাম। তবে আমরা শুরু থেকেই ম্যাচে ছিলাম। বল দখলে রাখার চেষ্টা করেছি। বিরতির পর বেশি বেশি গোল করার সুযোগও তৈরি করেছি। শেষ পর্যন্ত যোগ্য দল হিসেবেই আমরা জয়ের দেখা পেয়েছি। তবে গোলের কথা এই মুহূর্তে আর কিছু মনে করতে পারছি না। সেজন্য আবারও দেখা লাগবে। কেননা আমার গোল খুব দ্রুতগতিতেই হয়। কিন্তু এই গোলের পর আমি আরও বেশি আত্মবিশ্বাসী এবং পরের ম্যাচেও গোলের লক্ষ্য নিয়ে খেলতে নামব।’

২০১৮-১৯ মৌসুমের প্রথম নয় ম্যাচে অপরাজিত থেকে এম্পোলির বিপক্ষে মিশন শুরু করে জুভেন্টাস। কিন্তু প্রথমেই গোল করে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নদের বড় এক ধাক্কা দিয়ে দেয় তারা। অনেকেই মনে করেছিলেন, নতুন মৌসুমের প্রথম পরাজয়ের স্বাদটা বুঝি আজই পেয়ে যাবে ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রির দল। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হতে দেননি রোনাল্ডো।

রক্ষক হয়ে এসে দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেন তিনি। যার ফলে ২৮ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষস্থানটাও অক্ষুণ্ণ রাখে জুভেন্টাস। দিনের আরেক ম্যাচে শনিবার আটালান্টা ৩-০ গোলে হারায় পার্মাকে। তবে তোরিনো-ফিওরেন্টিনার ম্যাচটা ১-১ গোলে ড্র হয়।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪