সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পেছন থেকে শটগানের গুলিতে তাদের হত্যা করা হয়

  • না’গঞ্জে নিহত চার যুবকের লাশ শনাক্ত ॥ ডিবি পরিচয়ে তাদের তুলে নেয়া হয়

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখীর দিঘিরপাড়া এলাকা থেকে উদ্ধার হওয়া চার যুবকের গুলিবিদ্ধ লাশের পরিচয় মিলেছে। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত নিহতদের স্বজনরা নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে এসে নিহতদের লাশ শনাক্ত করেন।

নিহতদের স্বজনদের দাবি, গত সোমবার ডিবি পুলিশ পরিচয়ে তাদেরকে তুলে নেয়া হয়েছিল। এরপর থেকে তারা নিখোঁজ ছিল। এদিকে নারায়ণগঞ্জের আড়াইহাজারে গুলিবিদ্ধ চারজনকে গুলি করে হত্যার ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে। উদ্ধার হওয়া চারটি লাশের মধ্যে সোমবার তিনজনকে শনাক্ত করেছে পরিবারের সদস্যরা। এর আগে রবিবার বিকেলে লুৎফর রহমান মোল্লা নামে জব্দকৃত গাড়ি চালকের লাশ শনাক্ত করে তার স্ত্রী রামপুরা ওয়াপদা এলাকার রেশমা বেগম নিয়ে গেছে।

জানা গেছে, সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে মর্গে থাকা বাকি তিনজনের লাশ শনাক্ত করেন। তারা হলেন- পাবনা জেলার আতাইকুলা ইউনিয়নের ধর্মগ্রাম এলাকার খায়রুল সরদারের ছেলে মোঃ সবুজ সরদার (১৭), একই এলাকার জামাল উদ্দিনের ছেলে ফারুক হোসেন (৪০) ও একই এলাকার লোকমান সরকারের ছেলে জহিরুল ইসলাম (২৪)।

সবুজের পিতা খায়রুল সরদার হাসপাতালের মর্গে এসে তার ছেলের লাশ শনাক্ত করেন। ফারুক হোসেন পিতা জামাল উদ্দিন তার ছেলের লাশ শনাক্ত করেন। জহিরুল ইসলামের লাশ তার শ্বশুর নজরুল ইসলাম হাসপাতালে মর্গে এসে জামাতার লাশ শনাক্ত করেন।

নিহত জহিরুল ইসলামে শ্বশুর নজরুল ইসলাম জানান, দশ দিন আগে কাজের উদ্দেশে ঢাকা আসে জহিরুল ইসলাম। এখানে কাজ করেছে কিনা জানি না। গত শুক্রবার (১৯ অক্টোবর) থেকে সে নিখোঁজ ছিল। নিখোঁজ থাকার পর পাবনার বিভিন্ন থানায় যোগাযোগ করি। রবিবার ফেসবুকের মাধ্যমে খবর পান চারজনের লাশ নারায়ণগঞ্জ জেনালের হাসপাতালের মর্গে রয়েছে। তার (জহিরুলের) সম্পর্কে মামা ফরুক হোসেন তাকে ঢাকায় নিয়ে আসে। সে ঢাকায় গাড়ি চালায়। তিনি বলেন, ফারুক হোসেনকে যদি ডিবি পুলিশ ধরে নিয়ে থাকে তবে আমার মেয়ের জামাতাকেও ডিবি পুলিশ ধরে নিয়ে গেছে। আমি এই হত্যাকা-ের সুষ্ঠু বিচার চাই সরকারের কাছে।

ফারুক হোসেনের বাবা জামাল উদ্দিন জানান, গত সোমবার তার ছেলে ফারুকসহ চারজনকে ভুলতা গাউছিয়া থেকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়। এর পর থেকে তারা নিখোঁজ ছিল। গণমাধ্যমে সংবাদের মাধ্যমে জানতে পেরে তিনি ছেলের লাশ শনাক্ত করেন। তিনি বলেন, তার ছেলে ভুলতা গাউছিয়ায় বাস চালাত। তার সঙ্গে খায়রুল সরদারও তার ছেলে সবুজ সরদারের লাশ শনাক্ত করেন। তার ছেলে বেকারিতে কাজ করত বলে তিনি জানান। তিনি বলেন, লিটন নামে আরও একজন নিখোঁজ রয়েছে।

নিহত সবুজ সরদারের বাবা খায়রুল সরদার জানান, বেকারির কারিগর সবুজ সরদার অভাবের তাড়নায় পরিবারের ঋণের কিস্তির টাকা পরিশোধের জন্য বাড়তি আয়ের উদ্দেশে সোমবার ঢাকায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। এর পরদিন থেকেই সবুজের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। তার ছেলে বেকারিতে কাজ করত। তারা ও আমরা গরিব মানুষ। তারা কোন রাজনীতির সঙ্গে জড়িত ছিল না। জহিরুল ইসলাম সবুজের সঙ্গে একই বেকারিতে কাজ করত এবং ফারুক হোসেন বাসচালক বলে জানিয়েছেন তাদের স্বজনরা। তারা তিনজনই একে অপরের পূর্ব পরিচিত বলে জানা গেছে। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ হক জানান, রবিবার পাঁচরুখী এলাকায় অজ্ঞাত পরিচয়ে নিহত চার যুবরেকর ঘটনায় এস আই রফিকউল্লাহ বাদী হয়ে আড়াইহাজার থানায় অস্ত্র ও হত্যাকা-ের ঘটনায় দুটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার এজাহরে বলা হয়েছে, গত রবিবার ভোরে স্থানীয় লোকজন মহাসড়কের পাশে চারটি লাশ পড়ে থাকতে দেখে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ সময় লাশের সঙ্গে দেশীয় তৈরি দুটি পিস্তল ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর