বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে : সিইসি

সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে : সিইসি

অনলাইন রিপোর্টার ॥ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশগ্রহণের জন্য সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য বিভিন্ন বাহিনীর মধ্যে সমন্বয় ও সহযোগিতা করার কথা বলা হয়েছে। শান্তি ও সহমর্মিতার মধ্য দিয়ে তারা নির্বাচনী পরিবেশ বজায় রাখবে।

আজ বৃহস্পতিবার বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এক মতবিনিমিয় সভা শেষে সাংবাদিকদের বিফ্রিংকালে সিইসি এসব কথা বলেন। সিইসি বলেন, ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এ জন্য আরপিও সংশোধন করতে আইন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। যদি সংশোধন হয় তাহলে সীমিত আকারে কিছু কেন্দ্রে সেটি ব্যবহার করা হবে।

কে এম নুরুল হুদা বলেন, ইভিএম এমন একটি পদ্ধতি যেখানে কোনো অনিয়ম করার সুযোগ নেই। আমাদের আসলে ইভিএম ব্যবহার করা উচিত। এর মাধ্যমে সকাল ৮টার আগে এবং বিকেল ৪টার পরে কেউ নতুন করে ভোট দিতে পারবে না। এটির মাধ্যমে একজন ভোটার একবারই ভোট দিতে পারবেন। ইভিএম সবার জন্য প্রদর্শন করা হবে। সেখানে সব রাজনৈতিক দল, সাংবাদিক, সুশীল সমাজকে আমন্ত্রণ জানানো হবে। তারা সুচিন্তিত মতামত দিলে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

নুরুল হুদা বলেন, নির্বাচনে সব কর্মকর্তারা পেশাদারত্ব বজায় রেখে নির্বাচন সম্পন্ন করবেন। পেশাদারত্ব থাকবে এবং জনগণ তাতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে। তফসিল ঘোষণার পর সিদ্ধান্ত হবে সেনা সদস্যরা কী দায়িত্ব পালন করবেন। নির্বাচনের পুরো দিনক্ষণ ঠিক হয়নি। জানুয়ারির প্রথম সপ্তাহে অথবা ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, র্যাব, বিজিবি, আনসার ভিডিপি, গোয়েন্দা সংস্থাসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া