শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে দুজন ট্রেনে কাটা ॥ পুলিশের গুলিতে ছিনতাইকারী আহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে এক শিশুসহ দু’জন নিহত হয়েছেন। এদিকে কমলাপুরে ট্রেনে কাটা পড়ে এক কিশোরের বাম পা বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া ধানম-িতে পুলিশের গুলিতে এক ছিনতাইকারী আহত হয়েছে।

মঙ্গলবার সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, বনানী সৈনিক ক্লাব এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ঢাকা রেলওয়ে থানার বিমানবন্দর পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোঃ রবিউল্লাহ জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে সৈনিক ক্লাব রেলগেটের দক্ষিণ পাশে রেলক্রসিং পার হচ্ছিলেন ওই নারী। এ সময় বিমানবন্দরগামী একটি ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। তিনি জানান, নিহতের পরনে সবুজ ও হালকা বেগুনী রঙের শাড়ি ছিল। তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। এদিকে একই দিন সকাল ১০টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে পলক (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু পলক তেজগাঁও ট্রাক স্ট্যান্ড কালামের বস্তির ট্রাকচালক পারভেজের মেয়ে। নিহত শিশুর নানি হেনা বেগম জানান, মঙ্গলবার সকালে নাতনি পলককে নিয়ে তেজগাঁও রেললাইন সংলগ্ন ফকিন্নি বাজারে যান তিনি। রেললাইনের পাশে পলককে দাঁড় করিয়ে রেখে তিনি বাজারের ভেতর যান। কিছুক্ষণ পরে লোকজনের হৈ চৈ শুনে রেললাইনের কাছে এসে দেখি দুই পা থেঁতলানো ও মাথায় আঘাতপ্রাপ্ত অবস্থায় নাতনি পলক পড়ে আছে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা রেলওয়ে থানার কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, টঙ্গীগামী একটি ট্রেনের নিচে কাটা পড়ে শিশু পলকের পা থেঁতলে গেছে। পরে ঢামেক হাসপাতালে ওই শিশুর মৃত্যু হয়। অন্যদিকে একইদিন বিকেল ৩টার দিকে রাজধানীর কমলাপুরে ট্রেনে কাটা পড়ে রিপন মিয়া (১৫) নামে এক টোকাইয়ের বাম পা বিচ্ছিন্ন হয়ে গেছে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার বিকেল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, টোকাই রিপন ওই সময় কমলাপুর এলাকায় রেল লাইনের পাশে ঘুমিয়ে ছিল। এ সময় মালবাহী একটি ট্রেনে নিচে কাটা পড়ে তার দুই পা। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। প্রত্যক্ষদর্শী নীরব নামে এক যুবক জানান, রেল লাইনের পাশে রিপন ঘুমিয়ে ছিল। এ সময় মালবাহী ট্রেনে কাটা পড়ে যায় তার দুই পা। এতে তার বাম পায়ের গোড়ালির ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় এবং ডান পায়ের অবস্থাও বেশি ভাল নয়। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক মজুমদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রিপন কমলাপুরের আশপাশে ফুটপাথ থেকে কাগজ ও বোতল কুড়িয়ে বিক্রি করত। রেললাইনের ফুটপাথে ঘুমাত।

পুলিশের গুলিতে ছিনতাইকারী গুলিবিদ্ধ ॥ রাজধানীর ধানমণ্ডিতে পুলিশের গুলিতে মোঃ স্বপন (৪৭) নামে এক ছিনতাইকারী আহত হয়েছে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতের বাবার নাম মৃত মনির হোসেন। গ্রামের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ায়।

ধানমণ্ডি জোনের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোঃ আব্দুল্লাহেল কাফি জানান, সোমবার রাত ১২টার দিকে সাত মসজিদ রোড এলাকায় মোটরসাইকেলে করে পথচারীদের আটকে ছিনতাই করার খবর আসে পুলিশের কাছে। পুলিশ তখন ঘটনাস্থলে গেলে ছিনতাইকারীরা মোটরসাইকেল নিয়ে আবাহনী মাঠের দিকে চলে যায়। তাদের ধরার জন্য পুলিশ আবাহনী মাঠের কাছে রাস্তার বেরিকেড বসায়। মোটরসাইকেলে দু’জন ‘ছিনতাইকারী’ ছিল জানিয়ে ওই পুলিশ কর্মকর্তা বলেন, মাঠের কাছে বেরিকেড দেখে তারা মোটরসাইকেল ঘোরানোর সময় রাস্তায় পিছলে পড়ে যায়। এক ছিনতাইকারী দ্রুত রাস্তার পাশের দেয়াল টপকে পালিয়ে যায়। অতিরিক্ত উপ-কমিশনার মোঃ আব্দুল্লাহেল কাফি জানান, সেখানে দায়িত্বরত পুলিশের এএসআই সাইফুল ইসলাম তখন অপর ছিনতাইকারী স্বপনকে ধরতে যায়। এ সময় ওই ছিনতাইকারী এএসআই সাইফুলের বুকে লাথি মারে। এটি দেখে ধানমণ্ডি থানার পরিদর্শক (তদন্ত) পারভেজ ইসলাম এগিয়ে গেলে তাকেও স্বপন ছুরি দিয়ে আঘাত করার চেষ্টা করে। এক পর্যায়ে পারভেজ তার রিভলবার দিয়ে স্বপনের পায়ে গুলি করলে স্বপন ছোরা ফেলে দেয়। এতে স্বপন আহত হয়। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে ‘ছিনতাইকারীদের’ ব্যবহৃত একটি মোটরসাইকেল, তিনটি মোবাইল ফোন এবং একটি ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ধানমণ্ডি থানায় একটি মামলা হয়েছে। পরিদর্শক (তদন্ত) পারভেজ ইসলাম জানান, ধানমণ্ডি আবাহনী মাঠ এলাকায় স্বপনসহ আরেক ছিনতাইকারী এক নারীর ব্যাগ ছিনিয়ে মোটরসাইকেলে পালিয়ে যাচ্ছিল। এ সময় পুলিশ তাদের ধাওয়া করে। পরে ছিনতাইকারীরা ধানমণ্ডির ২৭ নং রোড এলাকায় ছিনতাইকারীরা পুলিশ সদস্যকে ছুরিকাঘাতের চেষ্টা চালায়। পরে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা