বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার কর্মস্থলে ফেরার যুদ্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন দক্ষিণাঞ্চলের কর্মজীবীরা। ঈদ-উল-আজহার ছুটি শেষে সরকারী চাকরিজীবীরা শনিবার বিকেল থেকে এবং বিভিন্ন কোম্পানির চাকরিজীবীরা রবিবার সকাল থেকে লঞ্চ ও পরিবহনযোগে কর্মস্থলের উদ্দেশে ফিরে যাচ্ছেন। বরিশাল লঞ্চঘাট ও বাস টার্মিনাল এলাকা ঘুরে দেখা গেছে, পরিবার-পরিজন নিয়ে কর্মস্থলের উদ্দেশে ফিরে যাচ্ছেন ঈদে নারীর টানে বাড়ি ফেরা দক্ষিণাঞ্চলের কর্মজীবীরা। সাইদুল ইসলাম নামের এক শ্রমিক নথুল্লাবাদ বাস টার্মিনালে বসে বলেন, বাবা-মা ও পরিবারের সঙ্গে কোরবানির ঈদ পালন করতে রাজধানী ছেড়ে বাড়িতে এসেছি। ঢাকার মিরপুরে একটি সু-কোম্পানিতে ছোট একটি পদে চাকরি করি, যতদিন বরিশালে থাকব ততদিন বেতন থেকে টাকা কাটবে মালিক পক্ষ। তাই ঈদের ছুটি শেষে কর্মস্থলের উদ্দেশে ফিরে যাচ্ছি। লঞ্চঘাট ও বাস টার্মিনালে গন্তব্যে যেতে অপেক্ষমাণ একাধিক ব্যক্তির সঙ্গে আলাপ করে জানা গেছে, এবারের ঈদে আগের চেয়ে অনেকটাই স্বচ্ছন্দে তারা যাতায়াত করতে পারছেন। তবে যাত্রী চাপ বৃদ্ধি পাওয়ায় পরিবহনের স্টাফরা ঈদ বকশিশের নামে পূর্বের চেয়ে দ্বিগুণ ভাড়া আদায় করছেন।

বরিশাল নথুল্লাবাদ বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে একই চিত্র। ঈদের ছুটি শেষে কর্মজীবীরা কর্মস্থলের উদ্দেশে ফিরে যাচ্ছেন। যাত্রীদের নিরাপত্তায় বন্দর ও টার্মিনাল এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রচন্ড গরমের মাঝে দায়িত্ব পালন করছেন। বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা জানান, ঈদের ছুটির শেষ মুহূর্তে যাত্রীদের চাপ বেড়ে গেছে। আরও ২/১দিন এ চাপ থাকবে বলেও কর্মকর্তারা উল্লেখ করেন। বরিশাল বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন বলেন, ঈদের ছুটি শেষে যাত্রীদের চাপ বেশি থাকায় পরিবহনের চাহিদা অনুযায়ী যাত্রী হলেই গাড়িগুলো গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত