শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইরানের জন্য ভুল সময়ে ভুল বার্তা ॥ যুক্তরাষ্ট্র

  • ইইউ’র ত্রাণ সহায়তা

জনকণ্ঠ ডেস্ক ॥ মার্কিন পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে শুক্রবার বলা হয়েছে, ইরানের জন্য ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ত্রাণ সহায়তার পরিকল্পনা দেশটির সরকারকে ‘ভুল সময়ে ভুল বার্তা’ পাঠাবে। শুক্রবার ইরান বিষয়ক যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি ব্রায়ান হুক স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ইউরোপীয় ইউনিয়নের এই ২ কোটি ৭০ হাজার মার্কিন ডলারের সহায়তা প্যাকেজটি ‘ইরান সরকারকে এর জনগণের আকাক্সক্ষাকে অবহেলা ও অর্থবহ পরিবর্তন না ঘটানোর শক্তি যোগাবে।’ খবর এএফপির।

ব্রায়ান হুক বলেন, আয়াতুল্লাহর হাতে আরও অর্থের মানে ওসব ইউরোপীয় দেশে আরও হত্যাকা- চালানো। হুক জানান, ইরানী জনগণ সে দেশের সরকারের দুর্নীতি, অব্যবস্থাপনা এবং সন্ত্রাসে ব্যাপক বিনিয়োগ ও বিদেশী সংঘাতের কারণে সত্যিকার আর্থিক সঙ্কটে রয়েছে। ইরানের জনগণকে সত্যিকার অর্থেই সমর্থন দিতে এবং আঞ্চলিক ও বৈশ্বিক স্থিতিশীলতার জন্য দেশটির সরকারের হুমকি ঠেকাতে একটি টেকসই সমাধানের জন্য যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নকে একযোগে কাজ করতে হবে। বৃহস্পতিবার ইরানের এই সহায়তা প্যাকেজ ঘোষণা করা হয়। ইউরোপীয় কমিশনের এক বিবৃতি অনুযায়ী, ইরানে বেসরকারী খাতের উন্নয়নসহ টেকসই অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রকল্পে এ অর্থ ব্যয় হবে।

শীর্ষ সংবাদ:
সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি