বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিলিস্তিনিদের ২০ কোটি ডলার সহায়তা বন্ধ করলো যুক্তরাষ্ট্র

ফিলিস্তিনিদের ২০ কোটি ডলার সহায়তা বন্ধ করলো যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক॥ ফিলিস্তিনিদের জন্য বরাদ্দকৃত ২০ কোটি ডলার সহায়তা বন্ধ করলো যুক্তরাষ্ট্র

ফিলিস্তিনিদের জন্য বরাদ্দকৃত ২০ কোটি ডলারের আর্থিক সহায়তা বন্ধের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। এর কয়েক মাস আগে ফিলিস্তিনি শরণার্থীদের নিয়ে কাজ করা জাতিসংঘের শাখা সংগঠন ইউএনআরডব্লিউএ’তে প্রদান করা সহায়তার পরিমাণ কমিয়েছে ইসরাইলের ঘনিষ্ঠ এই মিত্র।

এক জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তা শুক্রবার জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, দখলীকৃত পশ্চিম তীর অবরুদ্ধ গাজা উপত্যকার জন্য নির্ধারিত তহবিল থেকে ২০ কোটি ডলার ভিন্ন একটি উচ্চ-পর্যায়ের প্রকল্পে সরিয়ে নিতে। তবে সে প্রকল্পটি কী সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি।

এই কর্মকর্তা আরো বলেন, এই পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রে গাজায় সহায়তা প্রদানে আন্তর্জাতিক সম্প্রদায় কি ধরণের চ্যালেঞ্জের সম্মুখীন হয় তা বিবেচনায় নেওয়া হয়েছে। প্রসঙ্গত, হামাস নিয়ন্ত্রিত গাজার বাসিন্দাদের জীবন ইতিমধ্যেই হুমকির মধ্যে আছে। সেখানে সৃষ্টি হয়েছে শোচনীয় আর্থিক ও মানবিক পরিস্থিতি।

এদিকে, যুক্তরাষ্ট্রের এই পদক্ষেপের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছে ‘প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন’ (পিএলও)। তারা পদক্ষেপটিকে একটি সস্তা ব্ল্যাকমেইল হিসেবে বর্ণনা করা হয়েছে। তারা জানায়, এটি একটি রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে।

পিএলও জানায়, ফিলিস্তিনি জনগণ ও নেতৃত্ব এতে ভয় পাবে না ও বলপ্রয়োগের কাছে মাথা নত করবে না।

তারা বলেছে, ফিলিস্তিনি জনগণের অধিকার বিক্রি করা হয় না।

শীর্ষ সংবাদ:
জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’         ‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’         আফ্রিকান নেশন্স কাপে মিসর কোয়ার্টার ফাইনালে