মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদ শেষে ঢাকামুখী মানুষ ॥ আজ চাপ বাড়বে

স্টাফ রিপোর্টার ॥ ঈদ শেষে রাজধানীমুখী মানুষ। সড়ক, নৌ ও রেলপথে ঢাকামুখী মানুষের ভিড় বাড়ছে। তবে কর্মস্থলে ফেরা মানুষের ট্রেনের টিকেট কাটতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে। দ্বিগুণ-তিনগুণ টাকা দিয়ে কালোবাজারিদের থেকে ট্রেনের টিকেট সংগ্রহ করছেন অনেকেই। পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, আজ শনিবার থেকে রাজধানীমুখী মানুষের চাপ আরও বাড়বে। রবিবার থেকে সরকারী অফিস খোলা। অনেক বেসরকারী অফিসের কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। তবে ঈদের ছুটিতে নগরীর চিত্র একেবারেই বদলে গেছে। ফাঁকা সড়ক। ট্রাফিক সিগন্যাল পর্যন্ত নেই। এ এক অবিশ্বাস্য চিত্র।

ঈদের ব্যস্ততা সেরে ঢাকার মানুষ ফাঁকা রাস্তায় ঢাকা ছুটেছে বিনোদন কেন্দ্রের দিকে। বৃহস্পতি ও শুক্রবার সকাল থেকেই নগরীর বিনোদনকেন্দ্রগুলোতে ভিড় করেছে নানা বয়সী মানুষ। শিশুপার্ক, চিড়িয়াখানা, জাদুঘর, সিনেমাহল ছাড়াও মনোরম হাতিরঝিলে বেড়ানো আর আড্ডা হয়েছে জমজমাট। বৃহস্পতিবার দুপুরে একপশলা বৃষ্টি এসে ভিজিয়ে দিলেও আনন্দের কোন কমতি হয়নি।

শিশু পার্কে সকালে তেমন ভিড় না থাকলেও দুপুরে মুখর হয়ে ওঠে শিশুদের আনাগোনায়। ‘টয় ট্রেন’, ‘ম্যাজিক নৌকা’, ‘আনন্দ ঘূর্ণি, ‘ঝুলানো চেয়ার, ‘ফুলদানি আমেজ’, ‘উড়ন্ত নভোযান’- রাইডগুলোতে চড়ার পর শিশুরা উঁকি দিচ্ছিল ‘নাইন-ডি সিনেমার বুথে’।

ট্রেনের টিকেটের জন্য হাহাকার ॥ গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে ট্রেনের ফিরতি টিকেট বিক্রি হয়েছে অনেকটা আগেভাগেই। কিন্তু যেসব এলাকায় অনলাইনে টিকেট বিক্রি কার্যক্রম নেই সেখানেই ইচ্ছেমতো বিক্রি হয়েছে। ঢাকায় ফেরার জন্য ঈদের আগের দিন থেকে নেত্রকোনার অন্তত চারটি রেল স্টেশনে আজ শনিবারসহ আগামী কয়েকদিনের হাওর ও মোহনগঞ্জ এক্সপ্রেসের টিকেটের জন্য চেষ্টা করেন অনেক যাত্রী। এমন অন্তত ২০ যাত্রীর সঙ্গে কথা হয়। তারা জানান, সব স্টেশন থেকেই জানানো হয় টিকেট শেষ হয়ে যাবার কথা। মোহনগঞ্জ ও নেত্রকোনা স্টেশন মাস্টাররা জানান, টিকেট নিয়ে নয়ছয় হওয়ার কারণে ৩০ আগস্ট পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ম্যাজিস্ট্রেট মোতায়েন করে। কোন টিকেট নেই। ভিআইপি ও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ টিকেটও বিক্রি হয়ে গেছে। অনুসন্ধান বলছে, বেশিরভাগ টিকেট গেছে কালোবাজারিদের হাতে।

শুক্রবার সকালে নেত্রকোনা রেল স্টেশনে প্রকাশ্যে তিনগুণ দামে হাওর ও মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের টিকেট বিক্রি হতে দেখা গেছে। একই অভিযোগ মিলেছে মোহনগঞ্জ রেল স্টেশন থেকেও। তবে এ ব্যাপারে রেল পুলিশের পক্ষ থেকে কোন রকম পদক্ষেপ নেয়া হয়নি। কমলাপুরে রেল স্টেশন এলাকায় গিয়ে দেখা গেছে প্রতিটি ট্রেন ফিরছে বাড়তি যাত্রী নিয়ে। তবে বেশিরভাগ ট্রেন আসছে সময়মতো। যাত্রা পথে ব্যাপক সিডিউল বিপর্যয় দেখা দিলেও আসার পথে তা অনেকটাই কেটেছে বলে যাত্রীরা জানান।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন