মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শামীম ওসমানের আশ্বাসে না’গঞ্জে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের আশ্বাসের প্রেক্ষিতে রবিবার বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জের শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করেছে। শুক্রবার বিকেলে নগরীর চাষাঢ়া খাজা সুপার মার্কেটের সামনে শামীম ওসমানের উপস্থিতিতে এক পথসভায় ছাত্ররা এই আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়। শামীম ওসমান নগরীর চাষাঢ়ায় শিক্ষার্থীদের ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম ও মনিটরিং পর্যবেক্ষণে রাস্তায় নামেন। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে পথসভায় শামীম ওসমান তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। এ সময় শিক্ষার্থীরা শামীম ওসমানের আশ্বাসের ভিত্তিতে সদর থানার ওসির কাছে ত্রুটিপূর্ণ যানবাহনের কয়েক শ’ চাবি তুলে দেয়।

শামীম ওসমান শিক্ষার্থীদের আগামী রবিবার পর্যন্ত ‘ট্রাফিক কার্যক্রম’ বন্ধ রেখে ট্রাফিক পুলিশের ওপর দায়িত্ব পালনের সুযোগ প্রদানের আহ্বান জানান। শামীম ওসমান বলেন, পুলিশের ওপর দু’দিনের জন্য দায়িত্ব ছেড়ে দাও। পুলিশ যদি তোমাদের দাবি (শিক্ষার্থীদের দাবি) মোতাবেক যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থ হয় তাহলে রবিবার থেকে তোমাদের সঙ্গে নিয়ে আমি নিজেই মাঠে নামব। শামীম ওসমানের আহ্বানে সাড়া দিয়ে শিক্ষার্থীরা ত্রুটিযুক্ত গাড়ির আটককৃত চাবিগুলো পুলিশের হাতে তুলে দিয়ে ট্রাফিক কার্যক্রম দু’দিনের জন্য বন্ধ ঘোষণা করে।

ঢাকা কলেজের ছাত্র মাহথিরের সভাপতিত্বে পথসভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম, ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের, সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তারসহ জেলা ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শামীম ওসমান ছাত্রদের উদ্দেশে বলেন, গত পাঁচ দিন ধরে সারা বাংলাদেশের ন্যায় নারায়ণগঞ্জের ছাত্ররা যেভাবে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে এসেছে তা দেখে আমি অভিভূত। তোমরা যেভাবে সড়কে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের গাড়ি আটকিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে দেখিয়ে দিয়েছ ছাত্রসমাজ জেগে উঠলে সবই পারে। আমি তোমাদের এই আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। তিনি বলেন, আমি কথা দিচ্ছি তোমরা যেভাবে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবিতে কাজ করছ নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশ সেভাবে দায়িত্ব পালন করবে।

শামীম ওসমান, শিক্ষার্থীদের এই শক্তিকে সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে কাজ করার আহ্বান জানিয়ে ছাত্রদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য বহিরাগত একটি গ্রুপ আন্দোলনরত শিক্ষার্থীদের ভেতরে ঢুকে ষড়যন্ত্র করছে। ফেসবুকনির্ভর ওই গ্রুপটি বিভিন্ন ধরনের উস্কানিমূলক ও অশ্লীল ছবি পোস্ট করে শিক্ষার্থীদের বিভ্রান্ত করে আন্দোলন ভিন্নদিকে প্রবাহিত করার চেষ্টা করছে। তিনি বলেন, এই শিক্ষার্থীরা আমার সন্তান। শুধু এমপিগিরিটা আমার কাছে বড় কথা না। ওদেরকেও দেখার দায়িত্ব আমার আছে। তাদেরকে যাতে কেউ ভুল পথে পরিচালিত করতে না পারে আমি সেটা দেখব। শিক্ষার্থীদের পাশে আমি ছিলাম, এখনও আছি এবং থাকব।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ