মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রচারের জোয়ারে ভাসছে সিলেট

সালাম মশরুর, সিলেট অফিস ॥ প্রচারের জোয়ারে ভাসছে নগরী। ভোটার প্রার্থী মেলামেশায় বিরাজ করছে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ। চা-এর টং দোকান ওলি-গলির মোড়ে ভোটের কাজে নিয়োজিত কর্মীদের ভোট বিষয়ক আলোচনা। পাড়া-মহল্লায় গভীর রাত পর্যন্ত চলছে গণসংযোগ। প্রচারে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হচ্ছে। প্রার্থীদের অফিস স্থাপন, মাইক ব্যবহার, প্রচার অনুষ্ঠান নিয়ে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উপস্থাপন করছেন প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে। আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ৬নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী ফরহাদ চৌধুরী শামীমকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা মিতা এই জরিমানা আদায় করেন। এ বিষয়ে ফরহাদ চৌধুরী শামীম বলেন, নির্বাচনী কার্যালয়ে সিসিটিভি ক্যামেরা স্থাপনের কারণে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় এই জরিমানার টাকা আমার সমর্থক জনগণরাই পরিশোধ করে দেন। নির্বাচনকে সামনে রেখে তফসিল ঘোষণার পর থেকেই সিলেট সিটি কর্পোরেশন এলাকায় জেলা প্রশাসনের ৯ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। নগরীর ২৭ ওয়ার্ডকে ৯ ভাগে ভাগ করে এই ভ্রাম্যমাণ আদালত কাজ করে যাচ্ছে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রচার কাজও এগিয়ে যাচ্ছে। ২০ দলীয় জোট ও ১৪ দলীয় জোটের প্রার্থী মাঠে থাকায় সকল রাজনৈতিক দলের নেতারাই এখন মাঠে। পালাক্রমে ছুটছেন এখান থেকে ওখানে। স্থানীদের পাশাপাশি আসছেন বিভিন্ন জেলা শহরের নেতৃবৃন্দ। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দীন আহমদ কামরানের পক্ষে প্রচার লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন সিলেট বিভাগের ১৩ উপজেলা পরিষদের চেয়ারম্যান। লিফলেট বিতরণ ও গণসংযোগকালে উপজেলা চেয়ারম্যানরা বলেন, জননেত্রী শেখ হাসিনা বদর উদ্দিন আহমদ কামরানের হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছেন। তাই সিলেটবাসী আজ নৌকার বিজয় নিশ্চিত করতে সবাই ঐক্যবদ্ধ। সিলেটে নৌকার জোয়ার উঠেছে। সিলেট নগরীর যেখানেই যাচ্ছি সেখানেই নৌকা প্রতীকের অভূতপূর্ব সাড়া পাচ্ছি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করুন। প্রতি মানুষের মুখে মুখে শুধু নৌকার সেøাগান, মানুষ এখন পরিবর্তনের ডাক দিয়েছে। নৌকা প্রতীকের বিজয় হলে সিলেটবাসীর সর্বক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লাগবে। তাই সবাই ঐক্যবদ্ধ হয়ে আগামী ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকাকে বিজয়ী করে শেখ হাসিনাকে সিলেটবাসীর পক্ষ থেকে উপহার দেয়া হবে।

এদিকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরীর পক্ষে কেন্দ্রীয় নেতারা মাঠে রয়েছেন। টানা দ্বিতীয় মেয়াদে আরিফকে নগর ভবনে রাখতে বিএনপি নেতারা তৎপর। আরিফের পক্ষে গত কয়েকদিন ধরে টানা প্রচার চালাচ্ছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন ও কেন্দ্রীয় সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক। এছাড়া প্রচারে আছেন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, দিলদার হোসেন সেলিম, শ্রমিক দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ। প্রতীক বরাদ্দের আগের দিন সিলেটে এসে নেতাকর্মীদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থনে বুধবার দুপুরে নগরীর সুবহানীঘাট পয়েন্টে কৃষক লীগ আয়োজিত পথসভায় বক্তারা বলেন, নৌকা হচ্ছে স্বাধীনতার প্রতীক। এ প্রতীকের ডাকেই একাত্তরে বাংলার দামাল ছেলেরা জীবনবাজি রেখে হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে স্বাধীনতার সূর্য ছিনিয়ে এনেছে। সেই স্বাধীনতার প্রতীক নিয়ে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। তাই কামরানের নৌকা প্রতীকের সমর্থনে স্বাধীনতাপ্রিয় নগরবাসী আজ ঐক্যবদ্ধ। নগরবাসী যে কোন মূল্যে স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের সুনাম অক্ষুণœ রাখতে দৃঢ়প্রতিজ্ঞ। বক্তারা আগামী ৩০ জুলাই নৌকা প্রতীককে বিজয়ী করতে নগরবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। সিলেট জেলা কৃষক লীগের সভাপতি শাহ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলামের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সাইফুল আলম রুহেল ও মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান অভিযোগ করেছেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী বিভিন্ন অপপ্রচার চালাচ্ছেন। বুধবার দুপুরে নগরীর বাগবাড়ি এলাকায় নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগকালে এমন অভিযোগ করেন কামরান। এর আগে মঙ্গলবার আরিফুল হক চৌধুরী অভিযোগ করেছিলেন, পুলিশ তার এজেন্টদের তালিকা চাচ্ছে। এটি পুলিশের বাড়াবাড়ি উল্লেখ করে তিনি বলেছিলেন। সিলেটে কোন অন্যায় সহ্য করা হবে না। আরিফের এই অভিযোগ প্রসঙ্গে বুধবার কামরানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি উল্টো আরিফের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ আনেন। কামরান বলেন, অভিযোগ করাই বিএনপির সংস্কৃতি। এসবের কোন সত্যতা নেই।

এসময় কামরান বলনে, নগরজুড়ে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। ৩০ তারিখ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থর নেতৃত্বে নগরীর ১৮নং ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পক্ষে গণসংযোগ করছে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগ।

নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অভিভাবকদের কাছে গিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের নৌকা মার্কার সমর্থনে গণসংযোগ করেন সিলেট মহানগর যুবলীগ নেতৃবৃন্দ। গণসংযোগকালে নেতৃবৃন্দ সিলেটকে উন্নয়ন ও শিক্ষার নগরী তৈরি করতে মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন।

আরিফুল হক চৌধুরী ॥ বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, সিলেটের মানুষের অভূতপূর্ব ভালবাসা দেখে আমি অভিভূত। প্রতিটি পাড়া মহল্লায় জনসমুদ্র প্রমাণ করে আরিফুল হক চৌধুরীকে জনগণ কত ভালবাসে। স্বতঃস্ফূর্তভাবে সাধারণ মানুষের অংশগ্রহণ আমাদের বিশ্বাসকে আরও দৃঢ় করেছে। কোন ষড়যন্ত্র করে বিজয় ঠেকানো যাবে না। একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হলে আরিফুল হক চৌধুরীই হবেন সিলেটের কা-ারী উল্লেখ করে তিনি আরও বলেন, আমরা ব্যক্তি আরিফুল হককে আপাদমস্তষ্ক চিনি। জনগণের প্রতি তার কত ভালবাসা। আমি সাধারণ জনগণের চোখে আরিফুল হক চৌধুরীকে নিয়ে স্বপ্ন দেখেছি। সিলেট বাসীর স্বপ্নের নগরের প্রয়োজনে আরিফুল হক চৌধুরীকে বিজয়ী করুন। ২০ দলীয় জোট সমর্থিত ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর সমর্থনে বুধবার নগরীর মদিনা মার্কেট এবং সুবিদবাজারে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী প্রফেসর ডাঃ মোয়াজ্জেম হোসেন খান বুধবার বেলা ১১টা থেকে মহাজনপট্রি, কালিঘাট, ছড়ারপার ও নগরীর ১৪নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। এ সময় তিনি বলেন, আল্লাহ তায়ালার রহমত নিয়ে বিগত ৫০ বছর থেকে চিকিৎসার মাধ্যমে সিলেটের মানুষের সেবা করে আসছি। আমি এই সিলেটের জনগণের ভালবাসা নিয়ে আগামী ৩০ জুলাইর ভোট যুদ্ধে ইসলাম এবং মানবতার পক্ষে বিজয় আনতে চাই।

সিপিবি-বাসদ ॥ সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সিপিবি-বাসদ মনোনীত মেয়র প্রার্থী আবু জাফরের মই মার্কার সমর্থনে দিনব্যাপী গণসংযোগ ও প্রচার করেছেন। বুধবার সকাল থেকে দিনব্যাপী নগরীর পুরান পুল, কদমতলী, বাবনা মোড়, মোমিনখলা, ঝালুপাড়া, মুক্তিযোদ্ধা চত্বর, শিববাড়ী এলাকায় গণসংযোগ ও নির্বাচনী পথসভা করেন। এ সময় তিনি বলেন, সিলেট সিটিকে মানুষের বাসযোগ্য নগরী গড়ে তুলতে সিপিবি-বাসদ মেয়র প্রার্থী দিয়েছে। শ্রমিকদের দাবি দাওয়া পূরণসহ খেটে খাওয়া মানুষের পক্ষে কাজ ও সিলেট নগরীকে একটি মডেল নগরীতে রূপান্তর করতে আগামী নির্বাচনে মই মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি। তিনি নগরবাসীর কাছে দোয়া, সমর্থন ও ভালবাসা প্রত্যাশা করেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ