বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে পণ্যবাহী গাড়ির ওজনসীমা তুলে দেয়ার দাবি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পৃথক দুটি স্থানে গাড়ির ওজন পরিমাপক যন্ত্র স্থায়ীভাবে বন্ধের দাবিতে চট্টগ্রামে ব্যবসায়ীদের উদ্যোগে রবিবার মানবন্ধন হয়েছে। স্মারকলিপি দেয়া হয়েছে সিটি মেয়রকে। বেলা ১১টায় খাতুনগঞ্জে ট্রেড এন্ড ইন্ডাস্ট্রিজ এ্যাসোসিয়েসনসহ বিভিন্ন সংগঠনের ব্যবসায়ী নেতৃবৃন্দ এ স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, এ মহাসড়কের সীতাকু-ের বড় দারোগারহাট ও দাউদকান্দি এলাকায় প্রতিষ্ঠা করা আছে দুটি ওজন পরিমাপক কেন্দ্র। চট্টগ্রাম থেকে ট্রাক, কাভার্ডভ্যানযোগে ১৩ টনের বেশি পণ্য নিতে নিষেধাজ্ঞা রয়েছে। অথচ দেশের কোথাও এ নিষেধাজ্ঞা নেই। চট্টগ্রামের ব্যবসায়ীরা এ ঘটনায় ক্ষতিগ্রস্ত বলে দাবি তুলেছে। ১৩ টনের অধিক পণ্য সুনির্দিষ্ট করে দেয়ায় অতিরিক্ত ট্রাক ও কাভার্ড ভ্যানযোগ করতে হচ্ছে বিধায় এতে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে, যাতে ব্যবসায়ীদের লোকসান গুনতে হচ্ছে। এছাড়া ১৩ টনের বেশি হলেই এই দুটি কেন্দ্রে চার্জও আদায় করা হচ্ছে। বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ বিভিন্ন মহলকে অবহিত করেও কোন সুফল পায়নি। ফলে বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছে এবং শুরুতে করল মানববন্ধন। ব্যবসায়ীদের এ আন্দোলনের সঙ্গে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন একাত্মতা ঘোষণা করেন এবং বলেন, যে কোন যৌক্তিক দাবি আলোচনার মাধ্যমে আদায় করা সম্ভব। তিনি আরও জানিয়েছেন, এক দেশে দুই আইন থাকতে পারে না। বিষয়টি তিনি সেতু মন্ত্রী, সচিব ও জেলা প্রশাসনকে অবহিত করবেন বলেও জানান।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী