মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উন্নয়নে নিজ দলকে এগিয়ে রাখার দাবি সাদিক, সরোয়ার তাপসের

খোকন আহম্মেদ হীরা, বরিশাল ॥ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা নগরীর উন্নয়ন নিয়ে কাড়াকাড়ি শুরু করেছেন। আওয়ামী লীগ প্রার্থী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর দাবি নগরীর দৃশ্যমান উন্নয়ন তাদের আমলেই হয়েছে। আর বিএনপি প্রার্থী দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের দাবি তিনি পর পর চারবার এমপি ও বিসিসির প্রথম নির্বাচিত মেয়র। তাদের আমলেই বৃহৎ উন্নয়ন সাধিত হয়েছে। জাতীয় পার্টির প্রার্থী কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন তাপসের দাবি বরিশালে যত উন্নয়ন হয়েছে সব জাতীয় পার্টির আমলেই হয়েছে। এখন সেই উন্নয়নের ওপর চলছে ঘষামাজা।

‘হাতপাখা’য় অস্বস্তিতে বিএনপি ॥ আওয়ামী লীগ ও বিএনপির বাইরে বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের নিজস্ব ভোট ব্যাংক রয়েছে। সিটি কর্পোরেশন নির্বাচনে এবারই প্রথম ওইদলের মনোনীত মেয়র প্রার্থী হয়ে হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাওলানা ওবায়দুর রহমান। ২০১৩ সাল থেকে তিনি (ওবায়দুর) হেফাজতে ইসলামের বরিশাল মহানগর আমিরের দায়িত্ব পালন করেছেন। ফলে হেফাজতের ভোটও যাচ্ছে তার পক্ষে। তাই নানা সমীকরণে এবার ভোট কমছে বিএনপির প্রার্থীর।

নবম জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর আসনে ২৭ হাজার ১৫৬ ভোট পেয়ে ছিল ইসলামী আন্দোলনের প্রার্থী। সে সময়ের চেয়ে এখন তাদের ভোটের সংখ্যা অনেকাংশে বৃদ্ধি পেয়েছে বলে দাবি করছেন দলের দায়িত্বশীল নেতৃবৃন্দ।

প্রচার মাঠে কেন্দ্রীয় নেতা ॥ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে প্রচারের জন্য নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বুধবার দিনভর নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেছেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমান। তিনি আওয়ামী লীগ সরকারের উল্লেখযোগ্য উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে হ্যান্ডবেল বিলির মাধ্যমে নৌকা মার্কার পক্ষে সাধারণ ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। একইদিন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, জেলার দুইবারের শ্রেষ্ঠ চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, যুবলীগ নেতা আল-আমিন হাওলাদার, ছাত্রলীগ নেতা জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়ার নেতৃত্বে নেতাকর্মীরা ব্যাপক গণসংযোগ করেছেন।

নৌকার প্রচার পরিকল্পনা ॥ সাদিক আব্দুল্লাহর মিডিয়া সেল থেকে প্রেরিত বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১০ দিন মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নগরজুড়ে গণসংযোগের পাশাপাশি ৩০টি ওয়ার্ডেই নির্বাচনী উঠান বৈঠকে মিলিত হবেন। প্রথমদিন বুধবার বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত নগরীর ৩০ নম্বর ওয়ার্ডে, সন্ধ্যা ছয়টা থেকে রাত সাতটা পর্যন্ত ১১ নম্বর ওয়ার্ডে এবং রাত সাতটা থেকে আটটা পর্যন্ত ১৬ নম্বর ওয়ার্ডে নৌকা মার্কার নির্বাচনী উঠান বৈঠক অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টির নির্বাচনী কার্যালয় উদ্বোধন ॥ ৩০ জুলাই সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে জাতীয় পার্টির নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়েছে। নগরীর অক্সফোর্ড মিশন সড়কে নির্বাচন পরিচালনা ও দলীয় সাংগঠনিক কর্মকা- পরিচালনার জন্য জাপার নতুন অফিস উদ্বোধন করা হয়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু