মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদি নারীর র্যা প সঙ্গীতে সোশাল মিডিয়ায় তোলপাড়

সৌদি নারীর র্যা প সঙ্গীতে সোশাল মিডিয়ায় তোলপাড়

অনলাইন ডেস্ক ॥ সৌদি আরবে যেদিন আনুষ্ঠানিকভাবে নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়, সেদিনই সেদেশের গায়িকা লিসা এ (সোশ্যাল মিডিয়ার নাম) গাড়ির ড্রাইভিং সিটে বসে একটি র্যা প সঙ্গীত রেকর্ড করে সেই ভিডিও তুলে দেন সোশ্যাল মিডিয়ায়।

গানের কথা এরকম -"আমাকে কেউ নিয়ে যাবে, তার আর দরকার নেই...আমার সাথে রয়েছে ড্রাইভিং লাইসেন্স।"

একটি হিউন্দাই গাড়ির ড্রাইভিং সিটে এস র্যা প সঙ্গীতের সুর তিনি গানটি রেকর্ড করেন। তারপর তা তুলে দেন ইনস্টাগ্রামসহ এবং ইউটিউবে।

২৪জুন সৌদি নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা ওঠে। ঐ সৌদি নারী র্যা পার তার উচ্ছ্বাস চেপে রাখতে মুহূর্তও দেরি করেননি।

সৌদি নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা ওঠে ২৪শে জুন। ঐ সৌদি নারী র্যাপার তার উচ্ছ্বাস চেপে রাখতে মূহুর্তও দেরি করেননি।

লিসা এ'র ঐ মিউজিক ভিডিও এ কদিনে ইউটিউব এবং ইনস্টাগ্রামে ১৬ লাখ বার দেখা হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, ঐ সৌদি র্যা পার গাড়ি চালাচ্ছেন, এ্যাক্সিলেটরে চাপ দিচ্ছেন, গিয়ার বদলাচ্ছেন এবং সেই সাথে উচ্ছল ভঙ্গিতে গান গেয়ে চলেছেন।

"আমি রসিকতা করছিনা, অমি আজ গাড়ি চালাতে পারি। স্টিয়ারিং আমার পায়ের নিচে পেডাল আর আমার আবায়ার ওপর দিয়ে সিট বেল্ট..."

যে টুইটে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে, তা তিন লাখ লাইক পেয়েছে, শেয়ার হয়েছে এক লাখেরও বেশিবার।

লিসা তার গান শেষ করেছেন অন্য পথচারীদের লিফট দেওয়ার প্রস্তাবের সাথে। কিন্তু সাবধান করেছেন, "খবরদার জোরে দরজা বন্ধ করো না, আমি তাহলে তোমাকে সিটবেল্ট দিয়ে বেঁধে ফেলবো।"

সূত্র ॥ বিবিসি

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের        
//--BID Records