রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানের নারী পাইলটের ছবি ভাইরাল

পাকিস্তানের নারী পাইলটের ছবি  ভাইরাল

অনলাইন ডেস্ক ॥ পাহাড় আর উপত্যকার মধ্য দিয়ে যাত্রীবাহী উড়োজাহাজ চালিয়ে ইন্টারনেট সেনসেশনে পরিণত হলেন পাকিস্তানের দুই নারী পাইলট। ওই উড়োজাহাজের সব ক্রু-ও ছিলেন নারী। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) পক্ষ থেকে এক টুইট বার্তায় জানানো হয়, ক্যাপ্টেন মরিয়ম মাসুদ ও ফার্স্ট অফিসার সুমায়লা মাজহারের কারণে এ কাজ করা সম্ভব হয়েছে।

খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, গিলগিট ও হাঞ্জা নদীর সংযোগস্থলে গড়ে ওঠা পাকিস্তানের শহর গিলগিট। একসময়ে সিল্ক রুটের প্রধান কেন্দ্র ছিল উত্তর পাকিস্তানের এই শহর। শহরের চারদিকে পাহাড়, মাঝে এক উপত্যকা। এর মধ্য পিআইএর প্রাণবন্ত দুজন কর্মী উড়োজাহাজ চালিয়ে অনন্য এক কাজ করেছেন। ২০ জুন গিলগিটে প্রথমবার যাত্রীবাহী উড়োজাহাজ পরিচালনা করলেন নারীরা। ক্যাপ্টেন মরিয়ম মাসুদ ও ফার্স্ট অফিসার সুমাইলা মাজহারসহ বিমানের ক্রু-ও ছিলেন সবাই নারী। পিআইএর উড়োজাহাজটি ইসলামাবাদ থেকে গিলগিট হয়ে আবারও রাজধানী শহরে ফিরে আসে কোনো রকম বাধা-বিপত্তি ছাড়াই।

প্রসঙ্গত, গিলগিট পৌঁছাতে ও বিমান অবতরণ করতে যে পাহাড়ি পথের মধ্যে দিয়ে যেতে হয়, তা যে বেশ ঝুঁকিপূর্ণ। আর তাই মরিয়মদের এ কাজকে অন্যতম কীর্তির স্বীকৃতি দেওয়া হয়েছে। এ জন্য পিআইএর পক্ষ থেকে মরিয়ম মাসুদ ও সুমাইলা মাজহারের ছবিসহ একটি টুইট করা হয়েছে। সেই টুইটে অনেকেই কমেন্ট করেছেন। বলছেন, তাঁরাও চান বড় হয়ে তাঁদের মেয়ে এমন সম্মানজনক কাজ করুক। টুইট প্রকাশের পরই ৮ হাজার ৭০০ লাইক এবং এই টুইট নিয়ে ২ হাজার ৭০০ রিটুইট হয়েছে।

বেশ কয়েকজন যাত্রীও ওই টুইটে জানিয়েছেন মনের অনেক কথা। মেঘলা আকাশ থাকা সত্ত্বেও কীভাবে কোনো সমস্যা ছাড়াই সুন্দর ফ্লাইট ছিল তাঁদের। ধন্যবাদ জানিয়েছেন ক্যাপ্টেন মরিয়ম মাসুদকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records