বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচন বিতর্কিত হয়েছে এ কথা বিএনপি ছাড়া আর কেউ বলছে না ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ গাজীপুর সিটি নির্বাচনে জনগণের রায়ের বিরুদ্ধে কথা বললে আগামী নির্বাচনেও জনগণ তাদের প্রত্যাখ্যান করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কোন প্রকার পক্ষপাত ছাড়া এই নির্বাচন হয়েছে। এই নির্বাচনে নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং এই বিষয়ে সরকার সহযোগিতা করেছে। নির্বাচন বিতর্কিত হয়েছে এই কথা বিএনপি ছাড়া আর কেউ বলছে না।

মঙ্গলবার রাতে ধানম-িস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে ওবায়দুল কাদের আরও বলেন, এই নির্বাচনে সহিংসতার কোন ঘটনা ঘটেনি। সকাল থেকে বিকেল পর্যন্ত স্বতঃস্ফূর্তভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছে গাজীপুরবাসী। নয়টি কেন্দ্রের সমস্যা নিয়ে তিনি বলেন, ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রে সমস্যা হয়েছে। সেটা কাউন্সিলর প্রার্থীদের মধ্যে দ্বন্দ্বের জন্য দায়ী। এ ছাড়া অন্য কোন ফ্যাক্টর কাজ করেনি।

নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি আওয়ামী লীগ রেখেছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা কথা রেখেছি। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারে বারে বলেছেন যে কোন মূল্যে এই নির্বাচন নিরপেক্ষ করতে হবে, নির্বাচন ফ্রি এ্যান্ড ফেয়ার করতে হবে। আমাদের সরকারের যাতে কোন বদনাম না হয়। আমাদের দল ও প্রশাসনের কাছে নেত্রীর একটা মেসেজ ছিল ফলাফল যাই হোক আমরা জনগণের রায় মেনে নেব এবং আমরা সেই ভূমিকা পালন করেছি।

এজেন্ট বের করে দেয়া নিয়ে বিএনপির অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি সকাল থেকেই মিথ্যাচার শুরু করেছে। তাদের প্রার্থী বলে ১০টি কেন্দ্রের এজেন্ট বের করে দিয়েছে আর নয়াপল্টনের অফিস থেকে বলে একশতটি কেন্দ্র এজেন্ট বের করে দিয়েছে। এরা একেক জন একেক কথা বলছে। কিন্তু বাস্তবে এর কোন ভিত্তি নেই। একটাও প্রমাণ করতে পারেনি। তিনি প্রশ্ন রেখে বলেন, এর চেয়ে ভাল নির্বাচন সম্ভব? তারপরেও এই নির্বাচনের পরিবেশ নিয়ে বিএনপি তাদের সেট করা কিছু কথাবার্তা তোতা পাখির মতো বলেছে। তাদের এজেন্টরা যদি নিজেরা না আসে তাহলে কীভাবে প্রমাণ করবেন তাদের বের করে দেয়া হয়েছে।

সেতুমন্ত্রী বিএনপির উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, একশটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া হয়েছে তাদের এমন অভিযোগকে আমি চ্যালেঞ্জ করছি, বলুন কোন কোন কেন্দ্রের এজেন্ট বের করে দেয়া হয়েছে? নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রের’ বিএনপির কেন্দ্রীয় নেতা অবসরপ্রাপ্ত মেজর মিজানুর রহমানের কথা তুলে ধরে কাদের বলেন, ‘আপনারা শুনেছেন নির্বাচনকে বানচাল করার জন্য একটা ষড়যন্ত্রের অডিও। এই নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশকে প- করার জন্য বিভিন্ন ধরনের ষড়যন্ত্র তারা করেছে। ষড়যন্ত্রের ফোনালাপ সোস্যাল মিডিয়ায় প্রকাশ হয়েছে। সেখানে বিএনপির একজন কেন্দ্রীয় নেতার ষড়যন্ত্রের নীল নক্সা প্রকাশিত হয়েছে।

তিনি অভিযোগ করেন, বিএনপির লোকজন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নৌকা মার্কার ব্যাজ লাগিয়ে দিয়েছে। হাতে নাতে জাল ভোটের অভিযোগে বিএনপিরই একজন কর্মী ধরা পড়েছে। এটার কী জবাব দিবে বিএনপি? গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বড় জয় পাবে আশা প্রকাশ করে কাদের বলেন, ‘আমরা বড় বিজয়ের আশা করছি। শেখ হাসিনা সরকারের উন্নয়ন অর্জনের সোনালী ফসল এই ফলাফল। এই বিজয়ের ধারা জাতীয় নির্বাচনে অব্যাহত থাকবে। বাংলাদেশের জনগণ উন্নয়ন অর্জনের পক্ষে। জনগণ এখন রাজনৈতিক ভোট দেয় না ভোট দেয় সরকারের উন্নয়ন ও কাজ দেখে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এমন কোন উন্নয়ন অর্জন বা এমন কোন কাজ করতে পারেনি যার জন্য বিএনপিকে মানুষ ভোট দিবে। মানুষ নেতিবাচক রাজনীতির জন্য বিএনপিকে ভোট দিবে না। এই প্রভাব জাতীয় নির্বাচনে ফেলবে বলে আমি মনে করি। নির্বাচন কমিশনার জনগণের সঙ্গে প্রতারণা করেছে বিএনপির এমন অভিযোগের প্রতিক্রিয়ায় তিনি বলেন, এই রাজনীতি যারা করে তাদের সিটি নির্বাচনে জনগণ প্রত্যাখ্যান করেছে, আগামী জাতীয় নির্বাচনেও প্রত্যাখান করবে। তিনি বলেন, তারা (বিএনপি) বলছে নির্বাচন কমিশনার জনগণের সঙ্গে প্রতারণা করেছে। বিএনপি জিততে পারলে এ কথা কি বলতেন? বিএনপি হেরে গেলে যে কোন ধরনের অশ্রাব্য, অমার্জিত শব্দ চয়নে কথাবার্তা বলেন এটাই তাদের নেতিবাচক রাজনীতির ধারা।

দৃঢ়কণ্ঠে ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনে গণতন্ত্র প্রতারিত হয়নি। এই নির্বাচনে গাজীপুরের মানুষের যে রায়, তা প্রতারিত হয়নি। বিএনপি হেরে গিয়ে যদি এটাকে প্রতারণা ভাবে তাহলে সামনের দিনগুলোতে তাদের ভোট আরও কমবে। এ ধরনের কথা যারা বলে জনগণের রায়ের বিরুদ্ধে, জনগণ সামনের দিনে এরও জবাব দিবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপপ্রচার আমিনুল ইসলাম আমিন, উপদফতর ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত