মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গরমে ক্যাজুয়াল হাফ-শার্ট

  • তানভীর আহমেদ

বাড়তে শুরু করেছে গরম। সঙ্গে রোদ-বৃষ্টির খেয়ালিপনা, ঘাম আর ধুলাবালি। আরামদায়ক পোশাক হিসেবে গরমে ক্যাজুয়াল হাফশার্টের জুড়ি নেই।

গরম, রোদ, বৃষ্টি আর ধুলাবালিতে স্বস্তিতে থাকা সহজ নয়। গরমে আরামদায়ক পোশাক হিসেবে বেছে নিতে পারেন ক্যাজুয়াল হাফ শার্ট। ফ্যাশনে সব সময়ই আলাদা করে জায়গা দখল করে রেখেছে ক্যাজুয়াল হাফ শার্ট। এ সময় ক্যাজুয়াল হাফ শার্টে যেমন ফুটে উঠবে ফ্যাশনেবল লুক, তেমনি পাওয়া যাবে স্বস্তি। হাল ফ্যাশনে ক্যাজুয়াল শার্টে বেশ কিছু নতুনত্বও এসেছে।

ক্যাজুয়াল হাফ শার্টের কলারে এখন চোখে পড়বে বৈচিত্র। একসময়ের চওড়া কলারের বদলে এখন সবাই সরুকলারের শার্ট পছন্দ করছে। সাধারণ ও ন্যারো কলারের পাশাপাশি চলছে ব্যান্ড কলার ও টিউনিক ব্যান্ড কলারও। খাটো হাতা ও থ্রি কোয়ার্টার হাতায় ফোল্ডিং বেশ কিছুদিন ধরে চললেও এখনও বেশ জনপ্রিয়। কাটছাঁটেও চোখে পড়বে ভিন্নতা। নিচের দিকে রাউন্ড লেয়ার, ডিশ লেয়ার কাট শার্ট এখন তরুণদের বেশ পছন্দ। ছেলেরা এখন সিøম কাটের দিকে বেশি ঝুঁকছে। হাতা লম্বা হোক বা ছোটÑ গুটিয়ে পরতেই পছন্দ করছে এখন ফ্যাশন সচেতন তরুণরা।

নরম কাপড়ে প্রিন্টের কাজসহ রংবেরঙের শার্টও জনপ্রিয় হয়ে উঠেছে হাল ফ্যাশনে। এর মধ্যে কিছু শার্টের নকশায় রয়েছে পুরো বডি একরঙা আর কলার ও হাতের কাফগুলো অন্য রঙে সাজানো। নান্দনিকতা বৃদ্ধিতে উপস্থাপন করা হয়েছে স্ট্রাইপ দিয়েও। গ্রাফিক হাফ শার্ট ও ভি-নেক হাফ শার্টও এখন বেশ জনপ্রিয়। পকেটেও এসেছে নানা ধরনের বৈচিত্র। কোনটায় থাকছে এক বা একাধিক পকেট তো কোনটা আবার পকেট ছাড়া।

ক্যাজুয়াল শার্ট নিয়ে কথা হয় ফ্যাশন হাউস লা-রিভের ডিজাইনার বিপ্লব বিপ্রদাশের সঙ্গে। তিনি বলেন, ‘সময়টা এখন ক্যাজুয়ালের। কেননা গরমের অনেকে ফরমাল পরতে পছন্দ করেন না। সিøমফিট ক্যাজুয়াল শার্ট এখন বেশ আরামদায়ক। এগুলোকে এখন টিউনফিট শার্টও বলা হচ্ছে। ন্যারো কলারের পাশাপাশি এখন ব্যান্ড কলারও বেশ জনপ্রিয়। ডবল কলার, বেন্ট কলার চলছে বছরজুড়ে। নিচের দিকে রাউন্ড লেয়ার, ডিশ লেয়ার কাট শার্টও এখন ছেলেরা পছন্দ করছে। এ ধরনের শার্টের সঙ্গে ভাল লাগবে জিন্স বা গ্যাবার্ডিন কাপড়ের লো-কাট বা ন্যারো শেপের প্যান্ট।’

ক্যাজুয়াল শার্টে লিলেন কটন, সাটিনের মধ্যে প্রিন্ট বিশেষ করে ফুলের প্রিন্ট এখন অনেকেই পছন্দ করছে। ফ্লোরাল মোটিফের হাফ শার্ট তরুণ থেকে বয়স্ক সবারই পছন্দের তালিকায় রয়েছে। রঙের ক্ষেত্রে প্রাধান্য পাচ্ছে লাইট কালার। একটু ঢিলেঢালা শার্ট পরলে ঘামে কাপড় নষ্ট হবে না। হালকা রঙের কাপড়ের শার্ট এ সময় আরামদায়ক।

‘এ সময় শার্টের কাপড় হিসেবে প্রাধান্য দিতে পারেন প্রিমিয়ার কটন, গিজা কটন, পিওর কটন, ইজিপশিয়ান কটন। ক্যাজুয়াল শার্টে হালকা হলুদ, সবুজ, লেমন, কমলা এবং হালকা নীল রং এখন ফ্যাশনেবল। এবার গরমে আমরা প্রিন্ট ও একরং দুটিকেই গুরুত্ব দিচ্ছি’ বলে জানান প্লাস পয়েন্টের স্বত্বাধিকারী ও ডিজাইনার সাইফুল ইসলাম বিপুল।

অরবিন্দ, ভয়েল, নরম সুতি কাপড়ের ওপর একপিঠে মেশিন ব্লকের ছাপার শার্ট হচ্ছে কুল ডাই। গরমে দারুণ আরামদায়ক এই কুল ডাই হাফ শার্ট। বিভিন্ন ফ্যাশন হাউসে শার্টের কাপড়ে সুতি ভয়েলের পাশাপাশি ব্যবহার হচ্ছে ইজিপশিয়ান কটন ও মিক্সড ফেব্রিকও।

বিভিন্ন ফ্যাশন হাউসের মধ্যে ইজিতে ক্যাজুয়াল শার্ট ৮০০ থেকে ২ হাজার ৫০০ টাকা, প্লাস পয়েন্টে কটন, লিলেন কটন হাফ শার্ট ৯০০ থেকে ২ হাজার ২০০, ক্যাটস আই, লা-রিভ, টেক্সমার্টসহ বিভিন্ন ফ্যাশন হাউসে ক্যাজুয়াল শার্ট ৯০০ থেকে ২ হাজার ৮০০ টাকা। লুবনান, ওটু, রঙ, সাদাকালো, ইনফিনিটি, লা-রিভ, দেশালসহ বিভিন্ন ফ্যাশন হাউস এবং বিপণিবিতানে মিলবে নতুন নকশার ক্যাজুয়াল হাফ শার্ট। একটু কম দামে কিনতে চাইলে যেতে পারেন আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, গাউসিয়া, বায়তুল মোকাররমসহ বিভিন্ন মার্কেটে। কিনতে পারবেন ১৫০ থেকে ৪০০ টাকার মধ্যেই।

শীর্ষ সংবাদ:
হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ         হাইকোর্টে গঠন করা হলো ৫৩ বেঞ্চ, নিয়মিত ১৮         পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাচ্ছে ওসমানী বিমানবন্দর         বন্যা পরিস্থিতি এবার দীর্ঘস্থায়ী হতে পারে         এমপির সুপারিশে চাকরি নেয় লিয়াকত         ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের উপ-নির্বাচন হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে         তরুণরাই উন্নয়নের মূল চালিকাশক্তি ॥ পলক         সাবেক স্বরাস্ট্রমন্ত্রীর হাসপাতালসহ দুই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা         মালামাল পরিবহনে নেপালকে রেল ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ         করোনা ভাইরাসের ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য         শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী        
//--BID Records