রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্ভোগের অপর নাম বাঁশখালীর পুঁইছড়ি-ছনুয়া সংযোগ সড়ক

দুর্ভোগের অপর নাম বাঁশখালীর পুঁইছড়ি-ছনুয়া সংযোগ সড়ক

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের প্রেম বাজার টু সরলিয়া বাজার পর্যন্ত সড়কের বেহাল দশা। দীর্ঘদিন সংস্কার বিহীন অবস্থায় পড়ে থাকায় পুরো রাস্তায় গর্ত কাদায় ভরে উঠেছে। প্রতিনিয়ত দুর্ঘটনায় পতিত হচ্ছে যানবাহন ও যাত্রী সাধারণ।

তাছাড়া নানা কারণে ও অর্থনৈতিক দিক দিয়ে এই ইউনিয়ন গুলো অনেক স্বাবলম্বী হলেও যোগাযোগ ব্যবস্থা অনেকটা পিছিয়ে। তার অন্যতম হল পুঁইছড়ি ছনুয়া সংযোগ সড়কটি।

এই সড়কটি পুঁইছড়ি ও ছনুয়াবাসীর সাথে সাথে সাগর উপকূলীয় কুতুবদিয়াবাসীর যাতায়াতেরও বিকল্প সড়ক এটি। দীর্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় সড়কটির বর্তমানে করুণ দশা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা ও উপজেলা প্রকৌশল অধিদপ্তর থেকে এসড়কটি সংস্কারের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে ও টেন্ডার আহবান করা হয়েছে বলা হলেও বর্তমান মৌসুমে তার কাজ হবে কিনা সেটা সন্দিহান পুঁইছড়ি ও ছনুয়ার সাধারণ জনগণ।

সরজমিনে গিয়ে দেখা যায়, সড়কের অধিকাংশ স্থানে বিশাল বিশাল গর্ত ও পানি জমে আছে। ফলে সাধারণ জনগণকে এই সড়ক দিয়ে যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া হাতে গোনা দুয়েকটি সিএনজি চলাচল করলেও অধিকাংশ গাড়ী বিভিন্ন যন্ত্রপাতি ভেঙে যাওয়ায় সহজে কেউ এ সড়ক দিয়ে গাড়ী চলাচলে রাজি হয় না। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার (২৮ মে) দুপুরে সড়কটি সরজমিনে পদিরর্শন করে বেহাল দশার চিত্র পাওয়া যায়।

এ ব্যাপারে স্থানীয় জমিদার বাড়ীর পুত্র ও স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম দক্ষিণের সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ গালিব বলেন, দীর্ঘদিন যাবৎ এই সড়কটির করুণ অবস্থা হলেও সংস্কারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। বর্তমানে আমার চাচা ও স্থানীয় চেয়ারম্যান সোলতানুল গণি চৌধুরী লেদু মিয়া বিভিন্ন মন্ত্রণালয়ে সড়ক সংস্কারে তদবির চালিয়ে বরাদ্দও এনেছেন। তবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাজ বিধায় এবং ঠিকাদারদের অনিহার ফলে অযতœ অবহেলায় পড়ে রয়েছে সড়কটি দীর্ঘদিন ধরে। সাধারণ জনগণ ও পরিবহন শ্রমিকদের কষ্ট লাঘবে এই সংযোগ সড়কটি মেরামতে উর্ধ্বতন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

এ ব্যাপারে ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হারুন বলেন, রাস্তাটি জনগুরুত্বপূর্ণ। এই বিবেচনা করে উপজেলা সমন্বয় সভায় সড়ক সংস্কারের ব্যাপারে আলোচনার প্রেক্ষিতে হয়তো অল্প কিছুদিনের মধ্যেই সড়ক সংস্কার কাজের আরম্ভ করতে পারে প্রকৌশল অধিদপ্তর।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস