সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইতিহাস গড়ার হাতছানি রোনাল্ডোর

  • লিভারপুলকে সমীহ করলেও চ্যাম্পিয়ন্স লীগে হ্যাটট্রিক শিরোপা চান রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার, উড়িয়ে দিলেন নেইমারকে নিয়ে গুঞ্জন, সি আর সেভেনের সমালোচকদের জিদানের সতর্কবার্তা

স্পোর্টস রিপোর্টার ॥ দুয়ারে সেই মাহেন্দ্রক্ষণ। শনিবার রাতেই ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ পরাশক্তি লিভারপুল। ম্যাচটির জন্য অপেক্ষা করছে গোটা ফুটবল দুনিয়া। এবারের ফাইনালে নিজেকে অমর করে নেয়ার সুযোগ পাচ্ছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্যারিয়ারের পঞ্চম চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জয় দুর্দান্ত অর্জন হবে বলে মনে করেন রোনাল্ডো। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রথম চ্যাম্পিয়ন্স লীগ জয় করেন। এরপর ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালে রিয়াল মাদ্রিদের হয়ে ট্রফি জয় করেন পর্তুগীজ সুপারস্টার। এবার পঞ্চম ট্রফির হাতছানি। ফাইনাল প্রসঙ্গে রোনাল্ডো বলেন, এটা একটা ঐতিহাসিক মুহূর্ত হতে পারে। আমরা রোমাঞ্চিত, পুরো দল। যে ইতিহাস গড়ছি আমরা তা পুরোপুরি উপলব্ধি করতে পারছি না। পরবর্তীতে সবকিছু ঠিক হলে আমরা ইতিহাসের অংশ হব। আমি আত্মবিশ্বাসী ও ভাল বোধ করছি, আমার সতীর্থরাও ভাল অনুভব করছে। পঞ্চম শিরোপা জয় দুর্দান্ত হবে। একমাত্র খেলোয়াড় হিসেবে ছয়বার চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন ১৯৫০ ও ১৯৬০-এর দশকে রিয়াল মাদ্রিদে খেলা উইঙ্গার পাকো গেন্টো। এছাড়া রিয়াল কিংবদন্তি আলফ্রেডো দি স্টেফানো ও হেক্টর রিয়াল এবং এসি মিলানের পাওলো মালদিনি ও আলেসান্দ্রো কস্তাকুর্তা পাঁচবার করে শিরোপা জিতেছেন।

ট্রফি জিততে চাইলেও লিভারপুলকে সমীহ করছেন রোনাল্ডো। ফিফা সেরা তারকা বলেন, লিভারপুলের প্রতি আমার অগাধ শ্রদ্ধা আছে। কিন্তু আমি মনে করি মাদ্রিদ কিছুটা হলেও এগিয়ে। আমরা যে ইতিহাস রচনা করেছি সেটা সবাইকে বুঝতে হবে। এখন সেই অভিজ্ঞতা আবারও কাজে লাগানোর সুযোগ এসেছে। এটা হবে আরও একটি ইতিহাস। আমরা সত্যিকার অর্থেই এরজন্য পুরোপুরি প্রস্তুত। চলতি মাসের শুরুতে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন রোনাল্ডো। যা নিয়ে পুরো দল বেশ শঙ্কায় ছিল। যদিও গত সপ্তাহে ভিয়ারিয়ালের বিপক্ষে লীগের শেষ ম্যাচে প্রায় ঘণ্টাখানেক মাঠে ছিলেন। শেষ ১০টি লীগ ম্যাচে রোনাল্ডো ১৭ গোল করেছেন। এ প্রসঙ্গে রোনাল্ডো বলেন, শনিবারের ফাইনালের জন্য আমি পুরো ফিট। আশা করছি সম্ভব হলে গোলও পাব। কিন্তু গুরুত্বপূর্ণ হচ্ছে দলের জয়। এখানে মুখ্য নয় কে গোল করলো, ইতিহাস কিভাবে রচিত হলো। ফাইনালের আগে দলের সেরা তারকার প্রশংসা করেছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। তিনি রোনাল্ডোর সমালোচকদের সতর্ক করে দিয়ে বলেন, একজন খেলোয়াড়ের কঠিন সময় আসতে পারে এটা রোনাল্ডো জানে। এ জন্যই সে সেরা। কিছু খেলোয়াড় চাপে খারাপ করে, বাকিরা ঠিক বিপরীত। সে তাদের একজন। আপনি যত তার সমালোচনা করবেন... সতর্ক থাকুন। এদিকে নেইমারের রিয়াল মাদ্রিদে নাম লেখানোর সম্ভাবনা নিয়ে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন রোনাল্ডো। এ প্রসঙ্গে সি আর সেভেন বলেন, মাদ্রিদে খেলোয়াড়দের নেয়ার কথা চলতেই থাকে। আমি এখানে আট বছর ধরে আছি। তারা সবসময়ই বলাবলি করে, প্রায় ৫০ জনের মতো খেলোয়াড় এখানে আসতে পারে। শেষ পর্যন্ত কাউকেই আসতে দেখা যায় না।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক