বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈয়দপুর কারখানা আধুনিকায়ন করা হবে ॥ রেলমন্ত্রী

সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী, ১২ মে ॥ প্রকল্প হাতে নেয়া হয়েছে। দ্রুত নতুন নির্মাণের কাজ শুরু হবে। এর জন্য ভারত সরকার আর্থিক সহায়তা করছে। এতে দেশের বৃহত সৈয়দপুর রেলওয়ে কারখানায় আধুনিক যন্ত্রপাতির স্থাপন করে আধুনিকায়ন করা হবে। যার নিশ্চিত বাস্তবায়নে শুধু সময়ের প্রয়োজন। গত বিএনপির আমলে রেলওয়েকে অনেক পেছনে ফেলে দেয়া হয়েছিল। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর রেলওয়ে ব্যাপক উন্নয়ন হচ্ছে ও প্রক্রিয়াধীন রয়েছে রেলমন্ত্রী মোঃ মজিবুল হক এসব কথা বলেন।

শনিবার দুপুরে সৈয়দপুর রেলওয়ে কারখানার হুইল, ক্যারেজ ও ওয়াাগন সোপ এবং সংস্কার হওয়া ইরানী ৮ টি কোচ পরিদর্শনের পর উদ্বোধন করেন। যা লালমনি এক্সপ্রেসে জুড়ে দেয়া হবে। পরে সৈয়দপুর রেলওয়ে কারখানার সেমিনার কক্ষে কর্মকর্তারা এ কারখানার নির্মাণ কার্যক্রম প্রজেক্টের মাধ্যমে উস্থাপন করেন। পরে স্থানীয় সাংবাদিকদের মত বিনিময় করেন।

পার্বতীপুর কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শন

নিজস্ব সংবাদদাতা পার্বতীপুর থেকে জানান, রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক শনিবার সকাল ১০ টায় পার্বতীপুর কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শন করেন। শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, আসন্ন ঈদ-উল ফিতরে মানুষের ঘরে ফেরার সুবিধার্থে ও নির্বিঘেœ ট্রেন চলাচলের জন্য এই কারখানা থেকে ভারি মেরামত করে ৪টি লোকোমোটিভ (ইঞ্জিন) আউটটার্ন দেয়া হবে। রেলের মহাপরিচালক মোঃ আমজাদ হোসেন, অতিরিক্ত মহাপরিচালক শামছুজ্জামান, পশ্চিম রেলের জি এম মোঃ মজিবর রহমান প্রমুখ মন্ত্রীর সফরসঙ্গী ছিলেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী