মঙ্গলবার ১৪ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে বজ্রপাতে নিহত ১

রাজশাহীতে বজ্রপাতে নিহত ১

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী অঞ্চলে তান্ডব চালিয়েছে কালবৈশাখী। সঙ্গে ছিলো ভারী বর্ষণ ও বজ্রপাত। ভোরের আলো ফুটতেই প্রথমে কালো মেঘে ছাওয়া আকালে কালবৈশাখীর তান্ডব বয়ে যায় এ অঞ্চলে। এসময় বজ্রপাতে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে রাজশাহীতে।

রাজশাহী আবহাওয়া অফিস জানায় সকাল সোয়া ৮টায় শুরু হয় কালবৈশাখী। এই ঝড় পাঁচ মিনিট স্থায়ী ছিল। এ সময় বাতাসের গতিবেগ ছিল ৩০ নটিক্যাল মাইল। এরই মধ্যে শুরু হয় বজ্রসহ বৃষ্টি। মেঘের গগণফাটা গর্জনে দিনের শুরুতেই ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে রাজশাহীর মানুষ। সকাল সাড়ে ৯টা পর্যন্ত বৃষ্টি পরিমাপক যন্ত্রে (রেইন গেজ) জমা হয় ৬১ মিলিমিটার পানি। যা চলতি মৌসুমের প্রথম ভারী বৃষ্টিপাত বলে জানায় রাজশাহী আবহাওয়া অফিস।

আর পাঁচ মিনিটের কালবৈশাখীতে লন্ডভন্ড হয়ে যায় সব কিছু। বিশেষ করে আম ও লিচুসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া রাজশাহীর পবা, গোদাগাড়ী, বাঘা-চারঘাটসহ বিভিন্ন উপজেলার গ্রমাঞ্চল থেকে গাছপালা ভেঙ্গে পড়া এবং কাঁচা ঘর-বাড়ির টিনের চালা উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ঝড়ের সময় বজ্রপাতে রাজশাহীর পুঠিয়া উপজেলার নওপাড়া গ্রামে বেগুনের ক্ষেতে বিষ দিতে গিয়ে এক কৃষক নিহত হন।

Sheikh Rasel

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গাজী সুলতান জানান নিহত কৃষক ইউনিয়নের নওপাড়া গ্রামের আরজ উদ্দিনের ছেলে। সকালে বেগুনের জমিতে বিষ দিতে গিয়ে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে, রাজশাহীর ওপর দিয়ে কালবৈশাখী শুরুর পর গোটা মহানগরী বিদ্যুৎহীন হয়ে পড়েছে। এছাড়া, কালবৈশাখীর ছোবলে মহানগরীর বিভিন্ন স্থানে গাছপালা পড়ে গেছে। কালবৈশাখী বয়ে যাওয়ার পর ভারী বর্ষণে মহানগরীর সাহেব বাজার ছাড়াও উপশহর, বর্নালীর মোড়, আমবাগাম, কলাবাগান, কোর্ট হড়গ্রাম ষষ্টিতলা এলাকায় পানি জমে গেছে। এতে যানবাহন ও সাধারণ মানুষের চলাচলে বিঘœ ঘটছে। সকালের হঠাৎ ঝড়-বৃষ্টিতে এইচএসসি পরীক্ষার্থীরা পড়ে বিপাকে। অনেকে ভিজে পায়ে হেটে পরীক্ষা কেন্দ্রে পৌচে। কর্মস্থলমুখি মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের সহকারী আনোয়ারা বেগম জানান, ঝড়ের সময় বাতাসের গতিবেগ ছিল ৩০ নটিক্যাল মাইল। সকাল ৮টা ১৬ মিনিটে ঝড় শুরু হয়। চলে ৮টা ২১ মিনিট পর্যন্ত। এ সময় বজ্রসহ ভারী বর্ষণ হয়। সকাল সাড়ে ৯টা পর্যন্ত ৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বিকেলে ১৩ রাজনৈতিক দলের সঙ্গে ইসির বৈঠক         ৪ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস         অজ্ঞান পার্টির খপ্পরে টাকা খোয়ালেন ব্যবসায়ী-শিক্ষার্থী         বাড্ডায় দুই ইয়াবা কারবারি গ্রেফতার         রামপুরায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত         হজে গেছেন ৪২ হাজার বাংলাদেশি         পদ্মা সেতুর জন্য বাংলাদেশকে সৌদির অভিনন্দন         অনিয়ম চলবে না ॥ পদ্মা সেতুর নিরাপত্তায় কঠোর অবস্থান         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়ন ত্বরান্বিত করে         তিন জেলা ও পুলিশ প্রশাসনকে টহল জোরদারের নির্দেশ         পদ্মা সেতুর নাটবোল্ট খোলা অন্তর্ঘাত ॥ সিআইডি         ’৫৭ সালের মধ্যেই পদ্মা সেতুর অর্থ উঠে আসবে         পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা দেশের শত্রু         সাভারে ছাত্রের পিটুনিতে আহত শিক্ষকের মৃত্যু         পদ্মা সেতুর পর অপেক্ষা করছে আরেক চমক         পদ্মা সেতুর এ্যাপ্রোচ সড়কে পেঁয়াজ ভর্তি ট্রাক উল্টে আহত ৪         দেশের ৭০ শতাংশ মানুষ পেল করোনার টিকা         পদ্মা সেতু নির্মাণে বিএনপির মুখে চুনকালি পড়েছে         আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফিরে এখন টিকে থাকার লড়াই         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৪০ শতাংশ যানবাহন কমেছে