মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে দেড় শতাধিক গাছ কেটে লুট করেছে দুর্বৃত্তরা

 জামালপুরে দেড় শতাধিক গাছ কেটে লুট করেছে দুর্বৃত্তরা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর॥ জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পক্ষীমারী এলাকায় এক কিলোমিটার একটি রাস্তা সম্প্রসারণের নামে দুপাশের শতাধিক গাছ কেটে লুট করেছে ফেলেছে দুর্বৃত্তরা। স্থানীয়রা অভিযোগ করেছেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের সহায়তায় কোনো অনুমতি ছাড়াই গাছগুলো কেটে সাবাড় করা হয়েছে।

জানা গেছে, এলজিইডির বাস্তবায়নে জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পক্ষীমারী গ্রাম থেকে আকবর মাস্টারের বাড়ি পর্যন্ত দেড় কিলোমিটার এবং পক্ষীমারী গ্রাম থেকে বেড়াপাথালিয়া পর্যন্ত দেড় কিলোমিটার দীর্ঘ দুটি রাস্তা পাকা ও সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। রাস্তা দুটির কাজ পেয়েছেন ঢাকার মেসার্স তাইজুল ইসলাম নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

তবে সাব ঠিকাদার হিসেবে কাজটি করছেন জামালপুর শহর যুবলীগের সভাপতি শাহরিয়ার আলম উজ্জলসহ আরও কয়েকজন অংশীদার। ওই ইউনিয়নের পক্ষীমারী গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, রাস্তার কাজ শুরু হলে প্রথম দিকে গাছকাটা ও নিম্নমানের রাস্তা নির্মাণের প্রতিবাদ করা হয়েছিল। কিন্তু কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন তাদেরকে জামাত-শিবির বানিয়ে মামলা দিয়ে জেলে পাঠানোর হুমকি দেন।

এরপর থেকে গ্রামের লোকজন আর প্রতিবাদ করেনি। স্থানীয় একটি চক্র ঠিকাদারি প্রতিষ্ঠানের সহায়তায় ওই দুটি রাস্তার দু’পাশের ২০ থেকে ২৫ বছরের পুরনো কড়ই, আম, কাঁঠালসহ বিভিন্ন ফলজ ও বনজ দেড় শতাধিক গাছ কেটে সাবাড় করে নিয়ে গেছে।

প্রতিটি গাছের আনুমানিক মূল্য হবে ৩০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত ছিল। ওই রাস্তার কাজের ঠিকাদারের প্রতিনিধি ও সাব ঠিকাদার জামালপুর শহর যুবলীগের সভাপতি শাহরিয়ার আলম জনকণ্ঠকে বলেন, রাস্তার দু’পাশের গাছ গ্রামবাসীরা কেটে নিয়েছেন। গাছ কাটার সাথে আমাদের কোনো সম্পৃক্ততা নেই।

রাস্তা দুটির বাস্তবায়নকারী এলজিইডির জামালপুর সদর উপজেলা প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম জনকণ্ঠকে বলেন, ওই রাস্তা দুটির সম্প্রসারণের জন্য গাছ কাটার প্রয়োজন ছিল না। রাস্তা থেকে অনেক দূরে ছিল গাছগুলো। সরেজমিনে খোঁজ নিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর        
//--BID Records