শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘পোড়ামন ২’ চলচ্চিত্রে সিয়াম আহমেদ

  • শাকিলুর রহমান

এসময়ের জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। তিনি ২০১২ সালে মুঠোফোন সেবাদানকারী একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের মাধ্যমে মিডিয়াতে যাত্রা শুরু করেন। ২০১৪ সালে রেদওয়ান রনির নির্দেশনায় ‘ভালবাসা ১০১’ নাটকের মাধ্যমে আলোচনায় আসেন। এরপর অসংখ্য দর্শকপ্রিয় বিজ্ঞাপন, স্বল্পদৈর্ঘ্য ও নাটকে অভিনয় করেছেন। পাশাপাশি ২০১৬ সালে সিয়াম যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে ব্যারিস্টার ডিগ্রী অর্জন করেছেন। তিনি একাধারে নাটক, টেলিফিল্ম, বিজ্ঞাপনে নিজের অভিনয় প্রতিভার প্রমাণ দিয়েছেন তরুণ এই অভিনেতা। সিয়াম উপস্থাপনাও করছেন। আরটিভির লেট নাইট কফি অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন তিনি। খুব অল্প সময়ের মধ্যে তার অভিনয় দিয়ে সব শ্রেণীর দর্শকদের কাছে প্রিয় মুখ হয়ে উঠেন। জাজ মাল্টিমিডিয়ার একক প্রযোজনায় ‘পোড়ামন ২’ ছবির নায়ক কে থাকছেন তা নিয়েই চলছিল জল্পনা-কল্পনা। অবশেষে সেই জল্পনার অবসান হয়ে নায়ক হিসেবে বড়পর্দায় অভিষেক হয়েছে সিয়ামের। আর এতে তার নায়িকা হিসেবে থাকবেন পূজা চেরি। এ ছবিটি নির্মাণ করছেন নির্মাতা রায়হান রাফি। ‘পোড়ামন ২’ ছবি ছাড়াও নানা প্রসঙ্গে আনন্দকণ্ঠের সঙ্গে কথা হয়। আপনার ক্যারিয়ার শুরু কিভাবে? উত্তরে সিয়াম জানান, ২০১২ সালে সিটিসেলের বিজ্ঞাপনের ফটোশুটে বন্ধুর সঙ্গে গিয়েছিলেন তিনি। বন্ধুর ছবি তোলা হচ্ছে। বাইরে অপেক্ষা করছেন সিয়াম। বিজ্ঞাপনের পরিচালক তাঁকে ডেকে পাঠান। এরপর ঘটনা সিয়ামের মুখ থেকেই শুনি, ‘পরিচালক আমার কয়েকটি ছবি তুললেন। প্রথমে রাজি ছিলাম না। পরে তুলে ফেললাম। ‘পরদিন ওই পরিচালক আমাকে ফোনে বলেন, প্রথম আলো পত্রিকা দেখেন। পত্রিকা হাতে নিয়ে অবাক, প্রথম পাতার পুরো অর্ধেকজুড়েই বিজ্ঞাপনে আমার ছবি!’ এরপর পত্রিকার পাতা থেকে বিজ্ঞাপনচিত্রে। কিছুদিনের মধ্যেই আদনান আল রাজীবের পরিচালনায় ভালবাসা দিবসে এয়ারটেলের বিজ্ঞাপনচিত্রের মডেল হলেন তিনি। আপনার অভিনয় কবে শুরু হলো? উত্তর সিয়াম বলেন, ‘২০১৪-এর শুরুর দিকে পরিচালক রেদওয়ান রনির অফিস থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। ভালবাসা দিবসের নাটক ভালবাসা ১০১ নাটকে অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হয় আমাকে। এক ধরনের কৌতূহল থেকেই অভিনয়ে রাজি হয়ে যাই। ওই বছর ভালবাসা দিবসে ভালবাসা ১০১ নাটকটি দেখানো হয় এনটিভিতে। নাটকটি প্রচারের পর মনে হলো আমার জীবন পাল্টে গেল। ক্রমেই আমার নাটকের সংখ্যা বাড়তে থাকে।

‘পোড়ামন-২ প্রসঙ্গে সিয়াম বলেন, এই ছবির গল্প প্রেম কাহিনী। পরিবারের সবাইকে নিয়ে একসঙ্গে দেখার মতো একটি ছবি। যেহেতু আমার প্রথম ছবি এটি, তাই দর্শকদের ভালবাসা এবং সহযোগিতা কামনা করছি। যা আমার কাজে সাহস যোগাবে। ‘পোড়ামন ২’ ছবিতে আপনার চরিত্র নাম কী? জানতে চাইলে আনন্দকণ্ঠকে বলেন, চলচ্চিত্রে সুজন শাহ চরিত্রে আমাকে দেখা যাবে। ‘পোড়ামন ২’ ছবি কবে মুক্তি পেতে পারে? উত্তরে সিয়াম বলেন, ইনশাআল্লাহ পহেলা বৈশাখে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা হয়েছে। ‘পোড়ামন ২’ ছবিতে আপনাকে দর্শক কেমনভাবে দেখবে? জানতে চাইলে আনন্দ কণ্ঠকে বলেন, দর্শক আমাকে একজন সাধারণ ছেলে হিসেবে দেখবে যে অসাধারণ ভালবাসতে পারে। এ জন্য অনেক শ্রম দিয়েছি। সর্বোচ্চ চেষ্টা দিয়ে এতে অভিনয় করেছি। ছোটপর্দার সিয়ামকে রুপালিপর্দায় কেমন লাগবে, তা দর্শকদের কাছ থেকে শোনার জন্য অপেক্ষায় আছি। ‘পোড়ামন ২’ ছবির ভাল দিক, খারাপ দিক বলেন? উত্তরে তিনি বলেন, ছবির গল্প অনেক সুন্দর। ভাল দিক হলো অনেকদিন পর দর্শক হাসি, কান্না, ভালবাসা সুন্দর গান আর গল্প এক সঙ্গে দেখতে পাবে! আর খারাপ দিক হলো ইমোশনালি যারা বেশি উইক তাদের হয়ত একটু বেশি কষ্ট হবে শেষের দিকে। ‘পোড়ামন ২’ ছবি কি কারণে সফল হবে? জানতে চাইলে সিয়াম আনন্দ কণ্ঠকে বলেন, সফল হবে নাকি জানি না কিন্তু যদি হই তা হবে মানুষের ভালবেসে আর ভাল চলচ্চিত্রের প্রোমোশন এর জন্য তাও যদি দর্শক করে তাহলে কারণ এটা পরিপূর্ণ বাংলা ছবি। ‘পোড়ামন’ এর সাইমন-মাহি ও ‘পোড়ামন ২’ এর সিয়াম-পূজা কাকে দর্শক সেরা জুটি হিসাবে দেখবে? জানতে চাইলে তিনি আনন্দ কণ্ঠকে বলেন, অবশ্যই সাইমন-মাহি হিট জুটি। তাদের কারণেই ‘পোড়ামন’ ছবি সফল হয়েছে। দর্শক যদি ভালবাসা আমাদের দেয়, তবে আমরাও তাদের অনুসরণ করতে পারব। অবশ্যই সাইমন-মাহি এগিয়ে। ‘পোড়ামন’ ছবির সঙ্গে ‘পোড়ামন ২’ এর কোন মিল আছে? আগের ‘পোড়ামন’ ছবির সঙ্গে কোন মিল নেই। যারা আগেরটা দেখেনি তাদেরও কোন সমস্যা হবে না কারণ আলাদা গল্প। গল্পটি একটি পারিবারিক গল্পের কাহিনী। যেখানে আপনি ৩ বছরের বাচ্চা নিয়েও আসতে পারবেন আবার সত্তর বছরের বৃদ্ধকে নিয়েও আসতে পারবেন। দর্শকদের উদ্দেশ্য কিছু বলুন? তিনি আন্দন কষ্ঠকে বলেন, দর্শকদের ভালবাসাতেই এতদূর এসেছি। তারা যদি হাত ধরে রাখেন হয়ত আরও কিছু পথ হাঁটতে পারব। আমাদের ছবির জন্য দোয়া রাখবেন সবাই। আর নিজের দেশের ছবির সঙ্গে থাকুন প্লিজ। তবে প্রথম কাজ বলে অনেক ভুলত্রুটি হতে পারে। আশা করি সেটা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ মুক্তি পেয়েছিল ২০১৩ সালের ১৪ জুন। সাইমন-মাহি অভিনীত ব্যবসা সফল এ ছবিটি মুক্তির চার বছর পর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ‘পোড়ামন ২’ নির্মাণ করছেন।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২