রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড এয়ারের পরিচালককে ১০ লাখ টাকা করে জরিমানা

ইউনাইটেড এয়ারের পরিচালককে ১০ লাখ টাকা করে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার ॥ সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড এয়ার ওয়েজের ৭ উদ্যোক্তা পরিচালককে ১০ লাখ টাকা করে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি বলছে, কোম্পানির পরিচালকরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (প্রহিবিশন অব ইনসাইডার ট্রেডিং) রুল, ১৯৯৫ এর ৪(১) ভঙ্গ করছে। এই আইন ভঙ্গের কারণে কোম্পানির উদ্যোক্তা পরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, সিদ্দিকা আহমেদ, মো: আশিক মিয়া, মো: ইউসুফ চৌধুরী, মদ্রিস আলী, খন্দকার মাহফুজুর রহমান এবং তাহমিনা বেগমকে এই জরিমানা করা হয়েছে। এছাড়া একই আইন ভঙ্গের জন্য ইউনাইটেড এয়ারের ব্যবস্থাপনা পরিচালকের স্ত্রী খন্দকার তাসলিমা চৌধুরীকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়ে।

জেড ক্যাটাগরির কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির মোট শেয়ারের ৪ দশমিক ১৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকের কাছে। বাকি অংশের মধ্যে ১৩ দশমিক ২৩ শতাংশ রয়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে। আর বিদেশি বিনিয়োগকারীর কাছে রয়েছে ১২ দশমিক ১৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীরর কাছে রয়েছে ৭০ দশমিক ৪৩ শতাংশ শেয়ার।

শীর্ষ সংবাদ:
নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         ব্রাজিলে করোনায় মৃত্যু পাঁচ লাখ ছাড়াল, পরিণতি আরো খারাপের শঙ্কা         বাবা-মা-বোনকে হত্যা ॥ মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা         বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”