সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরায় থিয়েটার অঙ্গনের দুই দিনব্যাপী পথনাট্যোৎসব

স্টাফ রিপোর্টার ॥ ঐতিহ্যবাহী সাংস্কৃতিক চর্চাকেন্দ্র গীতাঞ্জলি ললিতকলা একাডেমি গত এক যুগেরও অধিক কাল সময় ধরে উত্তরা জনপদের নাগরিকদের সুস্থ সংস্কৃতি চর্চা, বিকাশ ও চিত্ত বিনোদনে প্রধানতম ভূমিকা পালন করছে। প্রতিষ্ঠানে অভিনয় বিভাগের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত নাট্যদল থিয়েটার অঙ্গনের উদ্যোগে আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি শুক্র ও শনিবার উত্তরা রবীন্দ্র স্মরণীর পশ্চিমের শেষ প্রান্ত বটমূলে দুই দিনব্যাপী পথনাট্যোৎসবে আয়োজন করা হয়েছে। দুই দিন বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত এ উৎসব চলবে। একুশের প্রথম কবিতার রচয়িতা প্রয়াত ভাষা সংগ্রামী কবি মাহবুব উল আলম চৌধুরীর স্মৃতির প্রতি উৎসর্গীকৃত পথনাট্যোৎসবে দেশের স্বনামধন্য নাট্যসংগঠনগুলো তাদের পরিবেশনা তুলে ধরবে।

উদ্বোধনী দিনে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (প্রশাসন এবং অপারেশন) মো. মোখলেসুর রহমান বিপিএম (বার) ও সমাপনী দিনে বিজিএমইএএর সাবকে সভাপতি মোঃ আতিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি স্ত্রী জওশন আরা রহমান, বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি নাট্যজন মান্নান হীরা ও সহসভাপতি নাট্যজন ড. মোহাম্মদ বারী, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক ভূঁইয়া সফিকুল ইসলাম এবং কালাম সুয়েটার্স লিমিটেড ও এ্যাপোলে ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ। উৎসব সভাপতিত্ব করবেন বরেন্য শিক্ষাবিদ এমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম। এবারের নাট্যোৎসবে থিয়েটার অঙ্গনের এগারতম প্রযোজনা নাট্যজন মান্নান হীরা রচিত ও নির্দেশিত নাটক ‘ফুলেশ্বরীর কাব্যগাথা’ সমাপনী দিন ২৪ তারিখে উদ্বোধনী প্রদর্শনী হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি