শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনস্ট্রিট পার্কিং থেকে বাড়তি চার্জ আদায় করা হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ যানজট কমানোর লক্ষে রাজধানীতে চালু হওয়া অনস্ট্রিট পার্কিং থেকে আদায় করা হচ্ছে নির্ধারিত চার্জের বাড়তি টাকা। এই অনিয়মের সঙ্গে জড়িত আছে সিটি কর্পোরেশনের কর্মী ছাড়াও এই পরিচয়ে আরও অনেকে। দ্রুত অনস্ট্রিট পার্কিংয়ের নীতিমালা তৈরি করে এসব অনিয়ম দূর করা হবে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা। তবে কয়েকটি রাস্তা ছাড়া ঢাকার রাস্তাগুলো অনস্ট্রিট পার্কিংয়ের জন্য উপযুক্ত নয় বলে মনে করেন পরিবহন বিশেষজ্ঞরা।

ব্যস্ত নগরী ঢাকার যানজট নিরসনে বিভিন্ন রাস্তার ৫৩টি স্থানকে গাড়ি পার্কিংয়ের জন্য উপযুক্ত বলে সনাক্ত করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। রাস্তায় গাড়ি পার্কিংয়ের এসব স্থান বা অনস্ট্রিট পার্কিং-এর ৭টি গত ২০ ডিসেম্বর থেকে পরিচালনা শুরু করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। প্রতিটি গাড়ি পার্কিংয়ের জন্য প্রতি ঘণ্টা ১৫ টাকা ধার্য করা হয়েছে বলে দাবি করেও আদায় করা হচ্ছে বাড়তি টাকা। পরিচয়পত্র ও পোশাক নেই তবে নিজেকে সিটি কর্পোরেশনের কর্মী পরিচয় দিয়ে কেউ কেউ যুক্ত রয়েছে অনস্ট্রিট পার্কিংয়ের চার্জ আদায়ের কাজে। দক্ষিণ সিটি কর্পোরেশনের সিইও খান মোহাম্মদ বেলাল জানান, কোন চার্জ নির্ধারণ শুরু হয়নি, কোন ধরনের নীতিমালা তৈরি হয়নি। তার আগেই অনস্ট্রিট পার্কিং শুরু হওয়ায় অনিয়ম ও দুর্নীতির সুযোগ নিচ্ছে মাঠ কর্মীরা। পরিবহন বিশেষজ্ঞ কাজী সাইফুন নেওয়াজ বলেন, ‘ঢাকা সিটির রাস্তার এখন যে অবস্থা তা কোনভাবেই অনস্কিন পার্কিংয়ের উপযোগী না।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার