মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইতালিতে চলন্ত গাড়ি থেকে গুলি আহত ৬

জনকণ্ঠ ডেস্ক ॥ ইতালির কেন্দ্রস্থলে মাসেরাতা শহরে চলন্ত গাড়ি থেকে পথচারীদের ওপর বন্দুকধারীর হামলায় অন্তত ছয়জন আহত হয়েছেন। এ ঘটনায় এক ইতালীয়কে গ্রেফতার করেছে পুলিশ।

বিবিসি খবরে বলা হয়, কৃষ্ণাঙ্গ আফ্রিকান অভিবাসীদের লক্ষ্য করে এ হামলা চালানো হয় এবং আহতরা সবাই কৃষ্ণাঙ্গ। হামলাটি বর্ণবাদী উদ্দেশে চালানো হয়েছে বলে ধারণা করছে পুলিশ। স্থানীয়ভাবে সন্দেহভাজন বন্দুকধারীর নাম লুকা ত্রাইনি বলে জানানো হয়েছে। তার বয়স ২৮। পুলিশ তাকে আটকের সময় তার ঘাড়ে ইতালির একটি পতাকা জড়ানো ছিল। তার একটি ছবিও প্রকাশ করেছে পুলিশ। মাসেরাতা শহরের টুইটার এ্যাকাউন্টে বলা হয়েছে, হামলাকারী কালো একটি গাড়ির জানালা দিয়ে গুলি চালায়। এরপর সে গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার দু’ঘণ্টা পর তাকে পুলিশ আটক করে। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। তাদের একজনের অবস্থা গুরুতর। মাসেরাতা শহরের কাছে ১৮ বছরের এক ইতালীয় মেয়ের খি ত লাশ দুটি স্যুটকেসে উদ্ধারের পর ওই খুনের ঘটনায় জড়িত সন্দেহে এক নাইজেরীয় অভিবাসী গ্রেফতারের কয়েকদিনের মাথায় এ বন্দুক হামলা হলো।

শীর্ষ সংবাদ:
২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল