মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১০ জিবি-র র‍্যাম এই প্রথম থাকবে স্মার্টফোনে

১০ জিবি-র র‍্যাম এই প্রথম থাকবে স্মার্টফোনে

অনলাইন ডেস্ক ॥ এই প্রথম স্মার্টফোনে থাকবে ১০ জিবি র্যাম। সৌজন্যে ভিভো এক্সপ্লে-৭। চিনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট ‘সিনা উইবো’-র সাম্প্রতিক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

স্মার্টফোনের মেমরি-তে চমক দেওয়া ছাড়াও ইন-বিল্ট স্টোরেজেও মাত দিয়েছে ভিভো। ফোনে থাকছে ২৫৬ এবং ৫১২ জিবি স্টোরেজের অপশন।

বেশির ভাগ হাইএন্ড স্মার্টফোনের মতোই ভিভো এক্সপ্লে ৭-এ থাকবে স্ন্যাপড্র্যাগন ৮৪৫ চিপসেট প্রসেসর।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তো আজকাল অনেক ফোনেই থাকে। তবে এই স্মার্টফোনে থাকবে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে আপনার হাতের আঙুলের ছাপ পেয়েই ফোনের স্ক্রিনে ফুটে উঠবে সমস্ত অ্যাপ।

ভিভো এক্সপ্লে ৭-তে থাকবে ৪-এক্স লসলেস অপটিক্যাল জুম ডুয়াল ক্যামেরা।

এই ফোনে স্মার্টলক হিসেবে থাকছে নেক্সট-জেন ফেসিয়াল রেকগনিশন বা ফেস আনলক ২.০।

ভিভো এক্সপ্লে ৭-তে মিলবে ৪-কে ওলেড ডিসপ্লে। ফলে আরও ঝকঝকে ছবি দেখা যাবে।

কবে বাজারে আসবে এই স্মার্টফোন? এর দামই বা কত? সংস্থার পক্ষ থেকে তা নিয়ে কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, চলতি বছরের শেষ দিকেই মিলবে ভিভো এক্সপ্লে ৭। আর দাম হতে পারে ৩২ হাজার টাকার কাছাকাছি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট