সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাষ্ট্রপতি ভোলা যাচ্ছেন আজ

রাষ্ট্রপতি  ভোলা যাচ্ছেন আজ

স্টাফ সংবাদদাতা, চরফ্যাশন॥ দুই দিনের সফরে আজ বুধবার ভোলায় যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ভোলা ও চরফ্যাশন উৎসবের শহরে পরিণত হয়েছে। ব্যানার, ফেস্টুন, তোরণ ও আলোকসজ্জায় ছেয়ে গেছে পুরো এলাকা। রাষ্ট্রপতি আবদুল হামিদের আগমনে দলীয় নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। দুই উপজেলাসহ পুরো জেলায় জোরদার করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর ভোলায় এটিই তার প্রথম সফর।

বুধবার বেলা ১১টায় রাষ্ট্রপতিকে গার্ড অব অনার এবং অভ্যর্থনা জানানো হবে। দুপুর ২টার দিকে চরফ্যাশন উপজেলা সদরে নির্মিত দক্ষিণ পূর্ব এশিয়ার সু-উচ্চ জ্যাকব টাওয়ার উদ্বোধন করবেন তিনি। পরে টিবি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

এ সময় তার সঙ্গে থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেনসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাগণ।

এছাড়া বৃহষ্পতিবার সকালে ভোলার চরফ্যাশনের কুকরি-মুকরি ইকো-পার্কের উদ্বোধন করবেন তিনি। ইকো-পার্ক উদ্বোধনে সাগরপাড়ের পর্যটনক্ষেত্রে নতুন মাত্রার যোগ করবে। রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে কুকরি-মুকরিকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

ভোলা জেলা সদর থেকে ১শ ৭০ কিমি এবং চরফ্যাশন উপজেলা সদর থেকে প্রায় ১শ’ কিমি দক্ষিণে চারদিকে জলরাশি বেস্টিত বঙ্গোপসগারের কূলঘেঁষে সাগরকন্যা কুকরি-মুকরির অবস্থান। প্রায় ২০ বর্গ কিমি আয়তনের ম্যানগ্রোভ বাগানসহ ৪০বর্গ কিমি আয়তনের কুকরি-মুকরি একটি ইউনিয়ন। জালের মতো ছড়িয়ে থাকা ম্যানগ্রোভ বাগান, সাগরের ঢেউ আছঁড়ে পড়া বিস্তৃত সৈকত, হরিণ- বানরসহ নানান প্রজাতির বন্যপ্রাণীর কিচির মিচির, শিয়ালের হাঁক, শীতের অতিথি পাখির কলকাকলী পর্যটকদের আকর্ষণ করছে এই দ্বীপ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সনের ১৩ ডিসেম্বর কুকরি-মুকরি সফর করেন এবং কুকরি-মুকরির প্রাকৃতিক সৌন্দর্যে মুগ্ধ হয়ে দ্বীপটিকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার আগ্রহ প্রকাশ করেন। জাতির জনকের স্বপ্নের পর্যটন কেন্দ্র গড়ে তোলার সেই সুদূর প্রসারী চিন্তার ধারাবাহিকতায় যাত্রা শুরু করতে যাচ্ছে কুকরি-মুকরি ইকো-পার্ক।

কুকরি-মুকরি ইউপি চেয়ারম্যান হাসেম মহাজন জানান, কুকরি-মুকরি ইকো-পার্কে বঙ্গবন্ধুর ম্যূড়াল, হরিণ প্রজনন কেন্দ্র, ১শ’ফুট উচ্চতার ওয়াচ টাওয়ার, শিশুদের জন্য বিভিন্ন ধরনের রাইড, ম্যানগ্রোভ বাগানের অভ্যন্তরে ওয়াক ওয়ে, বাগানের খাল আর সাগর কূলে নৌ বিহারের জন্য আধুনিক নৌ-যানসহ পর্যটকদের মনোরঞ্জনের জন্য নানান আধুনিক সুযোগ সুবিধা থাকবে এই ইকো-পার্কে। ইকো-পার্ককে ঘিরে ৫ মেঘাওয়াট ক্ষমতার সৌর বিদ্যুৎ প্লান্ট স্থাপন করা হবে। এই ইকো-পার্ক প্রকল্পে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে প্রায় ১১ কোটি টাকা। ইতোমধ্যেই পর্যটকদের জন্য ১০ কোটি টাকা ব্যয়ে ফোর স্টার মানের আধুনিক রেষ্টহাউজ নির্মাণ করা হয়েছে।

কুকরি মুকরির বনবিভাগের রেঞ্জার সাইফুল ইসলাম জানান, ইতোমধ্যে পর্যটকদের পাখি দেখা জন্য এখানে একটি পাখি ওয়াচ টাওয়ার করা হয়েছে। এখানে একাদিক টাওয়ার, সড়ক ও শিশুদের জন্য বিভিন্ন রাইড নির্মাণের কাজ শুরু হয়েছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর