শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পর পর দুই ইনজেকশন ॥ মারা গেল নবজাতক

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ৩০ ডিসেম্বর ॥ মৌলভীবাজার শহরে জেনারেল প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার দুপুর ১টার দিকে শহরের শাহ মোস্তফা সড়কের বেসরকারী হাসপাতালের এ ঘটনা ঘটে। নিহত শিশুটি জেলার রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের চাঁদবাঘ গ্রামের আলকু মালিক ও রেখা বেগম দম্পতির ছেলে। নিহত নবজাতকের মা রেখা বেগম জানান, শিশুটির জন্মের পর সুস্থ ছিল। হঠাৎ শনিবার দুপুরে তাকে হাসপাতালের নার্স একাধারে ২টি ইনজেকশন দিলে ১০ মিনিট পর সে মারা যায়।

এ ব্যাপারে হাসপাতালের জেনারেল ম্যানেজার খোরশেদ আলম জনি জানান, শিশুটি জন্মের পর সুস্থ ছিল না তবুও তার বাবা বাড়ি নিয়ে যেতে চেয়েছিলেন। আমরা বারণ করেছি।

কিন্তু অসুস্থ বাচ্চাটিকে তারা কোন চিকিৎসা দিতে রাজি হয়নি। পরে বাচ্চার অবস্থা খারাপ হলে আমরা চিকিৎসা দেই। কিন্তু তাকে বাঁচানো যায়নি।

ফ্রুটিকার বোতলে ইয়াবা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে এবার মিলল কোমল পানীয় ফ্রুটিকার বোতলে ৫ হাজার ইয়াবা ট্যাবলেট। শনিবার ভোরে নগরীর কর্ণফুলী সেতুর টোলপ্লাজা এলাকায় একটি বাসে তল্লাশি করে এগুলো উদ্ধার এবং দুজনকে আটক করে গোয়েন্দা পুলিশ। জানা যায়, কক্সবাজার থেকে আসা এনা পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে দুটি ফ্রুটিকার বোতলে পাওয়া যায় ইয়াবা ট্যাবলেটগুলো। এগুলো বহনের দায়ে আটক করা হয়েছে সাগর এবং রুহুল আমিন শেখ (২৪) নামের দু’জনকে। এদের বাড়ি কিশোরগঞ্জ ও গোপালগঞ্জের টুঙ্গীপাড়া এলাকায়।

ঋতুকালীন পরিচর্যা বিষয়ক ওরিয়েন্টেশন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩০ ডিসেম্বর ॥ উন্নয়ন সংস্থা ‘স্বাবলম্বী উন্নয়ন সমিতি’র উদ্যোগে শনিবার খালিয়াজুরি উপজেলা পরিষদ মিলনায়তনে ‘কিশোরীদের ঋতুকালীন পরিচর্যা’ বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।ইউনিসেফ বাংলাদেশের সহায়তায় আয়োজিত ওরিয়েন্টেশনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল-মামুন বাবু। মূল বিষয়ের ওপর আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডাঃ মাসকুরাতুল হাসানা সিগমা। এছাড়া বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মির্জা পারভেজ, মেডিক্যাল অফিসার ডাঃ মাসকুরাতুল হাসানা সিগমা, সহকারী উপজেলা শিক্ষা অফিসার বুলবুল আহমেদ ম-ল, সহকারী শিক্ষক মোঃ সাজেদুল হক ও স্বাবলম্বীর উপজেলা সমন্বয়কারী মহসিন মিয়া প্রমুখ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা