বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রচণ্ড ঠান্ডায় পানি জমে বাড়ি সেজেছে বরফের ঝরনায় (ভিডিও সহ)

প্রচণ্ড ঠান্ডায় পানি জমে বাড়ি সেজেছে বরফের ঝরনায় (ভিডিও সহ)

অনলাইন ডেস্ক ॥ ছ’ তলা বাড়িটার পাঁচতলা থেকে যেন পুরু তুলোর চাদর ঢেউ খেলে ধাপে ধাপে নীচে নেমে এসেছে। দেখে মনে হচ্ছে যেন বরফের ঝরনা নেমে এসেছে বাড়ির উপর থেকে। বাড়ির সামনেই রয়েছে সুন্দর বরফে ঢাকা গাছ। দেখে মনে হতেই পারে যেন রূপকথার কোনও দৃশ্য বাস্তবে ধরা দিয়েছে চোখের সামনে!

এমনই একটা ভিডিও এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ফেসবুক, ইউটিউব-সহ একাধিক প্ল্যাটফর্মে ঘুরছে এই ভিডিও।

চিনের উত্তর-পূর্বের লিয়াওনিং প্রদেশের আনশানে তোলা হয়েছে এই ভিডিওটি। বরফের এই ঝরনাটি লম্বায় প্রায় ১০ মিটার। ভাবছেন এমন বরফের চাদরে বাড়িটার সামনে ঢেকে গেল কী করে?

জানা গিয়েছে, পরিত্যক্ত এই বাড়িটিতে জলের পাইপ লিক করে জলে ভাসছিল গত অক্টোবর থেকেই। কিন্তু সম্প্রতি ঘর উপচে অঝোর ধারায় জল পড়তে থাকে বাড়িটির পাঁচতলা থেকে, প্রচণ্ড ঠান্ডায় যা জমে এমন বরফের পুরু চাদরের আকার নিয়েছে। স্থানীয়রা এখন বরফে ঢাকা বাড়ির সামনে ছবি তুলতে ব্যস্ত। পরিত্যক্ত এই বাড়িটি তাঁদের কাছে যেন হয়ে উঠেছে ‘ওয়ান্ডারল্যান্ড’।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী