শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সহনীয় মাত্রায় ঘুষ নেয়ার পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী ভয়ঙ্কর বার্তা দিয়েছেন ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ কর্মকর্তাদের সহনীয় মাত্রায় ঘুষ নেয়ার পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ একটি ভয়ঙ্কর বার্তা দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এতে দেশের কোমলমতি শিশুদের দুর্নীতিতে উৎসাহিত করে তাদের ভবিষ্যতকে ধ্বংস করছেন। শিক্ষাঙ্গনেও একটি ‘ভয়ঙ্কর বার্তা’ পাঠিয়েছেন উল্লেখ করেন।

সোমবার নয়া পল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। এ সময় রিজভী বলেন, দেশের শিক্ষামন্ত্রীর বক্তব্য যদি এটাই হয় তাহলে কোমলমতি শিক্ষার্থীরা সততা-নৈতিকতার পাঠ কোথা থেকে নেবে? তার বক্তব্যে ফুটে উঠছে যে- কোমলমতি ছাত্র-ছাত্রীরা, তোমরা নীতি, নৈতিকতা, আদর্শ এবং ন্যায়বোধের বিবেক শাসিত উন্নত মানুষ হওয়ার বদলে সহনীয় মাত্রায় দুর্নীতির পাঠ নিতে শেখো। তাহলেই তোমাদের সাফল্য আসবে। শিক্ষামন্ত্রীর কথাতেই প্রমাণ হয় বর্তমান সরকার আত্মস্বীকৃত চোর ও দুর্নীতিবাজ।

তিনি বলেন, দেশে যে জঙ্গলের শাসন চলছে শিক্ষামন্ত্রীর বক্তব্যে তারই বহির্প্রকাশ ঘটেছে। দেশে বিদ্যমান নৈরাজ্যকর অমানিশার মধ্যে তার এহেন বক্তব্য দেশের জন্য আরও ভয়াবহ উদ্বেগ, ভয়, বিপদের কারণ হতে পারে। জাতির মেরুদ- গঠনের দায়িত্বে বসে শিক্ষামন্ত্রী এ ধরনের কথা বলতে পারেন না। একজন মন্ত্রী যখন জাতির মেরুদ-টি নির্মাণের দায়িত্ব নিয়েছেন, তিনিই যখন অনৈতিক কথা বলেন তখন রাষ্ট্র ও রাষ্ট্র কাঠামো আছে বলে আর মনে হয় না। পাবলিক পরীক্ষায় প্রশ্ন ফাঁসের প্রসঙ্গ টেনে বলেন, শিক্ষামন্ত্রীর কথায় মনে হয়েছে তিনিই সব কেলেঙ্কারির উৎসাহদাতা।

বুদ্ধিজীবীদের যে উদ্দেশ্যে হানাদার বাহিনী হত্যা করেছিল, সেই একই উদ্দেশ্য নিয়ে জাতিকে মেধাহীন করতে কাজ করছেন শিক্ষামন্ত্রী। এ জন্য তিনি প্রশ্নপত্র ফাঁসসহ দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করতে অবিরাম কাজ করছেন।

‘সরকারই চেয়েছে চালের দাম কিছুটা বাড়ুক’- সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতেরও সমালোচনা করেন। বলেন, কিন্তু প্রতি কেজি চালের দাম ৫০ টাকার বেশি হওয়াটা মানুষের জন্য বড় ধরনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এটা অসহনীয় হয়ে গেছে। চালের দামে স্থিতিশীলতার বিষয়ে কোন ঠিক ঠিকানা নেই। বিনা ভোটের সরকারের অর্থমন্ত্রী অনেক সময় সত্য কথা প্রকাশ করে দেন। অর্থমন্ত্রীর বক্তব্যে সরকারের চরম গণবিরোধী রূপ আবারও প্রকাশিত হল। জনগণের লুটপাটে উৎসাহিত হয়ে সরকার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়াতে দ্বিধা করছে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, হাবিবুল ইসলাম হাবিব, আবুল কালাম সিদ্দিকী, মীর সরফত আলী সপু, এবিএম মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স