রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবিপ্রবি রেজিস্ট্রার ভবনে তালা দিয়ে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৪ ডিসেম্বর ॥ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নীতিমালা সংশোধনের দাবিতে রেজিস্ট্রার ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন কর্মচারীরা। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। বিক্ষুব্ধ কর্মচারীরা পরে ৫ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেন। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্মচারী পরিষদের সভাপতি জামসেদ হোসেন পলাশ বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মচারীরা দীর্ঘদিন ধরে নীতিমালা সংশোধনের জন্য দাবি করে আসছিল। দাবির প্রেক্ষিতে চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আল নকীব চৌধূরী তাৎক্ষণিক ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. কামরুজ্জামানকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করেন। এই বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে নীতিমালা আপগ্রেডেশনের জন্যে বলা হলেও ড. কামরুজ্জামান অজ্ঞাত কারণে কোন কাজ করছেন না। উল্টো কর্মচারীদের সঙ্গে শিক্ষকরা একের পর এক খারাপ আচরণ করে চলেছেন। কর্মচারীদের সকল নীতিমালা সংশোধনের দাবিতে আমাদের আজকের এই কর্মসূচী। ইতোমধ্যেই কয়েক কর্মচারীকে আপগ্রেডেশন দেয়া হয়েছে সম্পূর্ণ নীতিমালা বহির্ভূতভাবে। আমরা নীতিমালা সংশোধন করে সকল কার্যক্রম পরিচালনার জন্যে দাবি করে আসছি। এ সময় বিক্ষুব্ধ কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে দুই ঘণ্টা পর তালা খুলে দিয়ে ৫ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়। দাবিগুলোর মধ্যে নীতিমালা কমিটির আহ্বায়ক ড. কামরুজ্জামানের সকল প্রশাসনিক দায়িত্ব থেকে অপসারণ, কর্মচারীদের নীতিমালা শতভাগ বাস্তবায়ন, কর্মচারীদের প্রতি অবজ্ঞা অবহেলা করা হলে দোষী ব্যক্তিদের শাস্তিসহ ৫ দফা দাবি করা হয়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম বলেন, নীতিমালা সংশোধন কমিটির আহ্বায়ক ড. কামরুজ্জামানের দ্বিমুখী নীতির জন্যে তার সকল প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি দাবি করি। একই সঙ্গে আমাদের নীতিমালা সংশোধনের জন্য জোর দাবি জানাচ্ছি। এ প্রসঙ্গে কর্মচারীদের নীতিমালা কমিটির আহ্বায়ক ও ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. কামরুজ্জামান বলেন, কর্মচারীদের ভেতর একটি অংশ দাবি করে আসছেন যেভাবে আছে নীতিমালা সেভাবেই থাকবে। অপরদিকে অপর একটি অংশ এই দাবিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬