বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় ১১ প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষ্যে খুলনা কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেটের উদ্যোগে রবিবার সকালে কাস্টমস অফিস প্রাঙ্গণ থেকে নগরীর শিববাড়ী মোড় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। দুপুরে নগরীর একটি হোটেলে আয়োজন করা হয় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা। অনুষ্ঠানে ২০১৫-১৬ অর্থ বছরে উৎপাদন, সেবা ও ব্যবসা এ তিনটি ক্যাটাগরীতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১১টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। অনুষ্ঠানে মৎস্য প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন নির্ভর করছে নিজস্ব অর্থায়নের ওপর। রাজস্ব আয় বাড়াতে হবে। এ ক্ষেত্রে ভ্যাটের হার বৃদ্ধি নয়, পরিধি বাড়াতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনার কে এম অহিদুল আলম। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- উৎপাদনে খুলনার শিরোমনিস্থ হুগলি বিস্কুট কোম্পানি, বাগেরহাটের মংলাস্থ বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড, সাতক্ষীরার ইয়াকিন পলিমার লিঃ ও মাদারীপুরের টেকেরহাটস্থ মিল্কভিটা। সেবায় খুলনার মেসার্স হোটেল ক্যাসল সালাম লিমিটেড, সাতক্ষীরার মোজাফফর গার্ডেন অ্যান্ড রিসোর্ট ও মাদারীপুরের হোটেল সৈকত। ব্যবসায় খুলনার এ এম চ্যানেল লিঃ, সাতক্ষীরার আর কে ট্রেডিং, শরিয়তপুরের এজি ট্রেডার্স এবং মাদারীপুরের সিগমা ট্রেডার্স। তাছাড়া ব্যবসা-বাণিজ্যে সহায়ক ভূমিকা পালন করায় এবারেই প্রথম খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, মাদারীপুর ও শরীয়তপুর চেম্বারকে সম্মাননা প্রদান করা হয়।

জামালপুরে জাতীয় ভ্যাট দিবসের শোভাযাত্রা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জাতীয় ভ্যাট দিবস ও জাতীয় ভ্যাট সপ্তাহ উপলক্ষে রবিবার জামালপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট বিভাগ জামালপুরের উদ্যোগে বেলা সাড়ে ১১টার দিকে শহরের স্টেশন বাজার মোড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহরের দয়াময়ী মোড় হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি পুনরায় স্টেশন বাজার মোড়ে গিয়ে শেষ হয়।

নড়াইলে জাতীয় ভ্যাট দিবস পালিত

নিজস্বসংবাদদাতা, নড়াইল ॥ নড়াইলে জাতীয় ভ্যাট দিবস পালিত হয়েছে। রবিবার দিবসটি পালন উপলক্ষে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ নড়াইলের আয়োজনে র‌্যালি ও করদাতা প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ নড়াইলের রাজস্ব কর্মকর্তা গিয়াসউদ্দিন চৌধুরী, সহকারী কর্মকর্তা মাহমুদুল করিম, শামীম হোসেন, রফিকুল ইসলাম, সহকারী কর কর্মকর্তা পার্থ প্রতিম সাধুসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে ভ্যাট দিবস পালিত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কক্সবাজারে পালিত হয়েছে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ। দিবস উপলক্ষে সকাল ১০টায় কক্সবাজার বীচ সংলগ্ন হোটেল কল্লোল হতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এর আগে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে ভ্যাট দিবসের কর্মসূচীর উদ্বোধন করেন কক্সবাজার কাস্টম এক্সসাইজ ও ভ্যাট অফিসের ডেপুটি কমিশনার নুসরাত জাহান। এ সময় এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ এখন একটি স্বনির্ভর দেশের দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে। এর পেছনে সবচেয়ে বেশি অবদান রাখছে দেশের জনগণ। তারা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে ভ্যাট প্রদান করছে এবং দেশের উন্নয়নে অংশ নিচ্ছে। মাতারবাড়ি কয়লা বিদ্যুত প্রকল্পসহ যে কয়েকটি বড় উন্নয়ন প্রকল্প কক্সবাজারে চলছে, সেগুলো বাস্তবায়ন হলে কক্সবাজারের মানুষের আরও অর্থনৈতিক প্রবাহ বাড়বে এবং জাতীয়ভাবেও কক্সবাজারের গুরুত্ব বাড়বে।

রংপুরে পালিত হলো জাতীয় ভ্যাট দিবস

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ ‘উন্নত দেশ গড়তে ভাই, ভ্যাট আহরণের বিকল্প নাই’ এই প্রতিপাদ্য নিয়ে রংপুরে পালিত হলো “জাতীয় ভ্যাট দিবস-২০১৭”। রংপুর কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আয়োজনে রবিবার সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি রংপুর কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কর্যালয় কামাল কাছনা থেকে শুরু করে জেলা পরিষদ কমিউনিটি সেন্টারের সামনে এসে শেষ হয়। এরপর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি